1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
মৃত্যুর পরে মরদেহ নড়ে ওঠে গোসলের সময়, অতঃপর নিয়ে যায় হাসপাতালে - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

মৃত্যুর পরে মরদেহ নড়ে ওঠে গোসলের সময়, অতঃপর নিয়ে যায় হাসপাতালে

  • প্রকাশিত: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩

মৃত্যুর পর দাফনের জন্য সোহাগ হোসেন নামে এক যুবকের মরদেহের গোসল দেওয়া হচ্ছিল। এ সময় ঘটে যায় এক আশ্চর্যজনক ঘটনা। নড়ে ওঠে তার শরীর। পরে মরদেহ নিয়ে হাসপাতালে যান স্বজনরা।
রোববার সকালে দিনাজপুরের হিলির দক্ষিণ বাসুদেবপুরের চুড়িপট্টি গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, সোহাগ নাটোরে শ্বশুর বাড়িতে বেড়াতে যায়। সেখানেই তার মৃত্যু হয়। রোববার সকালে মরদেহ হিলিতে নিয়ে আসা হয়। স্থানীয় কবরস্থানে দাফনের জন্য কবর খোঁড়া হয়। মরদেহ গোসল করানোর জন্য নেয়া হলে নড়ে ওঠে। স্থানীয়রা তার শ্বাস-প্রশ্বাসও চলমান দেখতে পান। তাকে দ্রুত হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। চেকআপের পর সেখান থেকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শামিম সরদার জানান, সোহাগ তার ফুফাতো ভাই। সোহাগের মৃত্যুর পর দাফনের প্রস্তুতি চলছিল। এ সময় সোহাগ জীবিত আছে বলে কয়েকজন বলতে থাকেন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জয়পুরহাটে নিয়ে যাওয়ার জন্য বলা হয়। জয়পুরহাট জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। পরে মরদেহ ফেরত নিয়ে এসে দাফন করা হয়।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নাজমুন নাহার জানান, সোহাগ হোসেন নামে একজনকে সকালে হাসপাতালে নিয়ে আসা হয়। তার প্রেশার ও পালস চেক করে কিছু পাওয়া যায়নি। পরে ইসিজি করানো হয়েছিল। এ রিপোর্টে সব লাইন ফ্লাট ছিল, তবে একটা লাইনে হালকা রিদম পাওয়া গিয়েছিল। এ কারণে তাকে মৃত বলে ঘোষণা দেওয়া সম্ভব হয়নি। সেজন্য তাকে জয়পুরহাট জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার