1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বেতাগীতে সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

বেতাগীতে সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা

  • প্রকাশিত: শুক্রবার, ১০ মে, ২০২৪

খাইরুল ইসলাম মুন্না

বেতাগী (বরগুনা) প্রতিনিধি,

বরগুনার বেতাগীতে সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণে উপজেলা পর্যায়ের বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে দিনব্যাপি দুর্নীতি দমন কমিশনের আয়োজনে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির বাস্তবায়নে ‘নৈতিকতার অবক্ষয়ই দুর্নীতি বৃদ্ধির একমাত্র সহায়ক’ এই বিষয়ে উপজেলা পর্যায়ের বিতর্ক ও ‘সততা চর্চায় তরুণ শিক্ষার্থীদের ভূমিকা শীর্ষক ‘২০২৪ রচনা প্রতিযোগিতা ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: রফিকুল আমিনের সভাপতিত্বে বেতাগী বালিকা বিদ্যালয় এন্ড কলেজে এ রচনা ও বিতর্ক প্রতিযোগিতা ও শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন, বেতাগী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জামাল হোসেন। দুপ্রক বেতাগী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মো: মহসিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বেতাগী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুল ইসলাম চিনু, বেতাগী বালিকা বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম শিমুল,অতীশ দ্বীপাঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের প্রাক্তন ফ্যাকাল্টি জাকির হোসেন ফরিদ,বিবিচিনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের প্রভাষক আবুল বাসার খান। এ সময় দুপ্রক সহ-সভাপতি আব্দুল হাই,সঞ্জয় হালদার, সদস্য মোসা: শাহানা পারভীন, সাইদুল ইসলাম মন্টু এবং বেতাগী সরকারি কলেজ সততা সংঘের সভাপতি মো: খাইরুল ইসলাম মুন্না উপস্থিত ছিলেন।

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা দুটি দল অংশ গ্রহন করেন কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজ।

এর মধ্যে পক্ষ দল হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও পক্ষ দলের দলনেতা আদ্রিতা হালদার মমো, মিরানা ইসলাম শষী ও সাবরিনা সিফা এবং বিপক্ষ এর প্রতিযোগী হিসেবে অংশগ্রহন করেন বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও বিপক্ষ দলের দলনেতা কথা মণি হালদার, তানহা জামান, শামিয়া নদী।

প্রতিযোগিতায় বিতার্কিকে কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের বিতর্কিরা চ্যাম্পিয়ন এবং বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজের বিতর্কিরা রানার্সআপ হয়েছে এবং বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজের পক্ষ দলের দলনেতা কথা মণি হালদার শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছে। বিতর্ক অনুষ্ঠান শেষে বিতার্কিকদের মধ্যে পুরস্কার বিতরণ ও সততা স্টোর পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার