1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা দিলে ব্যবস্থা নেয়া হবে:ভোক্তা অধিকারের মহাপরিচালক - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা দিলে ব্যবস্থা নেয়া হবে:ভোক্তা অধিকারের মহাপরিচালক

  • প্রকাশিত: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেছেন, এবার রমজানে যে এলাকার বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা যাবে, সেই বাজার কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
রোববার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি অডিটোরিয়ামে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ঢাকা জেলা ও ঢাকা সিটির অধীন সব বাজারের সভাপতি ও সাধারণ সম্পাদকদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

এএইচএম সফিকুজ্জামান বলেন, খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের অভিযোগ সরবরাহকারীরা বাজারে পণ্য কম দিচ্ছে। কিন্তু আমদানি ও বাজারজাতকারীদের মিল থেকে প্রতিদিন কী পরিমাণ পণ্য বাজারে সরবরাহ করা হয় সেই তথ্য বাণিজ্য মন্ত্রণালয়ে আসে। সেই তথ্য অনুসারে বাজারের পণ্যের ঘাটতি হওয়ার কথা নয়। এরপরও বাজারে কেন অস্থিরতা তৈরি হয় তা বুঝে আসছে না।

তিনি আরো বলেন, আমদানিকারকদের কাছে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের পর্যাপ্ত মজুদ আছে। এরপরও কোনো বাজারে যদি অস্থিরতা তৈরি হয়, তাহলে বাজার কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ভোক্তা অধিকারের মহাপরিচালক বলেন, পণ্যের কোনো ঘাটতি নেই, ব্যবস্থাপনার ঘাটতি আছে। সরকার নির্ধারিত দামের যদি ব্যতয় হয় তাহলে এবার সেই পর্যায়ে যাবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, ক্যাব সভাপতি গোলাম রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার