1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বেনাপোলে ভারতীয় বাইক বিক্রিতে ফেইসবুকে বিজ্ঞাপন: প্রতারিত হচ্ছে মানুষ - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

বেনাপোলে ভারতীয় বাইক বিক্রিতে ফেইসবুকে বিজ্ঞাপন: প্রতারিত হচ্ছে মানুষ

  • প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪

প্রতিবেদক:- নিরেন দাস

সম্প্রতি ফেইসবুকে একাধিক আইডি ও পেজ বা গ্রুপ খুলে বাইক বিক্রির নামে প্রতারণার জাল বিছিয়েছে কিছু প্রতারক চক্র। ৪০% থেকে ৬৫% মূল্যছাড়ে ইন্ডিয়ান বর্ডার ক্রস মোটরসাইকেল বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়ে মানুষের সাথে প্রতারণা করছে এই চক্রটি। স্থানীয় প্রশাসনও এই বিষয়টির তদন্তে নেমে প্রতারণা চক্রের কয়েকজন কে শনাক্ত করতে সক্ষম হয়েছে বলে জানা যায়।

তথ্য অনুসন্ধানে জানা যায়, বেনাপোল কাস্টম নিলাম বাইক, বাইক পয়েন্ট, কাস্টম বাইক সেল ও বর্ডার ক্রস কাস্টম বাইকসহ ফেসবুক পেজ ও আইডি খুলে মোটরসাইকেল বিক্রি করছে কয়েকটি প্রতারক চক্র। দীর্ঘদিন ধরে এসব প্রতারক চক্র বিভিন্ন ধরনের বাইকের ফেক ভিডিও বানিয়ে বিক্রি সহ কাস্টম নিলাম বাইক বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। বাজার দর ছাড়া কম মূল্যে এসব বাইক বিক্রির কথা বলে বাইক হাতে না পেয়েই নিজেদের অর্থ খুইয়ে প্রতারণার শিকার হয়েছেন অনেকে।

সম্প্রতি এমন প্রতারণার বিষয়টি সামনে আসলে খোঁজ নিয়ে জানা যায়, বেনাপোল সীমান্তের কোথাও বেনাপোল কাস্টম নিলাম বাইকসহ এ ধরনের কোন বিক্রয় স্পটের অস্তিত্ব নেই।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, একমাত্র টি ভি এস শো-রুম ছাড়া বেনাপোল সীমান্তের কোথাও আর কোন শো-রুমের অস্তিত্ব নেই। এটি একটি প্রতারক চক্র। ফেসবুকে এই সমস্ত প্রতারক চক্র বিভিন্ন নাম ব্যবহার করে সাধারণ মানুষের সাথে প্রাতারণা করছে। আমি বেনাপোল বাসী সহ সকলকে সাবধান থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

এদিকে বেনাপোল পোর্ট থানা পুলিশ কাজ করছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ভূঁইয়া বলেন, অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি তদন্ত করে প্রতারক চক্রের কয়েকজনকে শনাক্ত করেছি। চক্রটির বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে। কেউ এই চক্রটির মাধ্যমে প্রতারিত হবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার