1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

  • প্রকাশিত: বুধবার, ৫ জুন, ২০২৪

মো: ইকবাল হোসেন

কয়রা (খুলনা) প্রতিনিধি,

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বসুন্ধরা শুভসংঘের কয়রা উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়। এ সময় বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি জাতের বৃক্ষ রোপণ করা হয়।

পরে কয়রা উপজেলা শুভ সংঘের সভাপতি খয়রুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলামিন ইসলামের সঞ্চালনায় কয়রা সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভায় বৈশ্বিক উষ্ণায়ন, বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে শুভ সংঘের নেতারা বলেন, জলবায়ু পরিবর্তন ও গ্রিন হাউস গ্যাসের প্রভাব রুখতে বৃক্ষরোপণের বিকল্প নেই। তাছাড়া জীবাশ্ম জ্বালানির বিকল্প হিসেবে নবায়নযোগ্য শক্তি ব্যবহার বাড়াতে হবে।

তারা বলেন, পরিবেশই আমাদের আপন। আমরা যুগ যুগ ধরে পরিবেশের ওপর ক্ষতিকর কাজগুলো করে পরিবেশকে প্রায় নষ্ট করে ফেলেছি। এজন্য আমাদের অসচেতনতাই দায়ী। পৃথিবীকে বাঁচাতে না পারলে দূষণের কারণে একদিন শেষ হয়ে যাবে। পৃথিবী একদিন ধ্বংস হবে কিন্তু সেটি যেন মানুষের হাত দ্বারা ধ্বংস না হয়। তাই আজ বিশ্ব পরিবেশ দিবসে সবাইকে সচেতন করতে আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন। বসুন্ধরা শুভ সংঘ সব সময় শুভ সবার পাশে। আমরা চাই মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি হোক এবং আমাদের পরিবেশ আবার সহনীয় হোক। পরিবেশ সম্পর্কে আমাদের সচেতন হতে হবে।

বৈশ্বিক উষ্ণায়নের এ চ্যালেঞ্জ মোকাবিলায় বৃক্ষরোপণের এ সময় উপস্থিত ছিলেন, শুভ সংঘের সিনিয়র সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান, কালের কণ্ঠের কয়রা প্রতিনিধি ওবায়দুল কবির সম্রাট, প্রভাষক ইউনুস আলী, সহ -সভাপতি গাজি মোহাম্মদ আলাউদ্দিন, হুমায়ুন কবির, আশরাফ হোসেন, ডা. প্রিন্স মনি শংকর রায়, সমাজ সেবক মাছুম বিল্লাহ, শুভ সংঘের সাদিক, জাকির হোসেন, মাফফুরাজ, আবির হোসেন, সাইদুল কবির, মোহায়মিনুল ইসলাম, আরাফাত হোসেন, নাসমুস সাকিব, দিলশাদ হোসেন, শাহিন, পলাশ, জাহিদ হাসান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার