1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্ব পরিবেশ দিবস যদি না থাকে সুন্দর পরিবেশ, তিলে তিলে হয়ে যাবে সব কিছু শেষ - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

বিশ্ব পরিবেশ দিবস যদি না থাকে সুন্দর পরিবেশ, তিলে তিলে হয়ে যাবে সব কিছু শেষ

  • প্রকাশিত: বুধবার, ৫ জুন, ২০২৪

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি,

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এ প্রতিপাদ্য নিয়ে এবং”পরিবেশ রক্ষা করি, সুন্দর জীবন গড়ি, যদি না থাকে সুন্দর পরিবেশ, তিলে তিলে হয়ে যাবে সব কিছু শেষ” এই স্লোগান নিয়ে বরগুনার পাথরঘাটায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

আজ বুধবার (৫ জুন) পাথরঘাটা প্রেসক্লাবের হলরুমে পরিবেশ ও জলবায়ু বিষয়ক নাগরিক সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলন এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ’র যৌথ আয়োজনে পাথরঘাটায় ড্রেনেজ ব্যবস্থা উন্নিতকরণ, সাগর-নদীর প্লাস্টিক বর্জ্য অপসারণ, পরিবেশ সুরক্ষায় সম্মিলিত উদ্যোগ এবং বাস্তবায়নে সচেতনতামুলক র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে পৌর শহরে র্যালি শেষে পাথরঘাটার প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়।

পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী মো. ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পাথরঘাটা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রভাষক আহসান হাবীব, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, সমাজকর্মী মেহেদী শিকদার, পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক, উপকূল অনুসন্ধানী সাংবাদিক শফিকুল ইসলাম খোকন প্রমুখ।

বক্তারা বলেন, জীবন বাঁচাতে পরিবেশ রক্ষা করা আমাদের জন্য ফরজ, পরিবেশ রক্ষায় সকল ধর্মেই নির্দেশনা রয়েছে। কিন্তু আমরা নিজেরাই পরিবেশ ধংস লিলায় মেতে উঠি। এক প্রকার পরিবেশ ধ্বংসে প্রতিযোগিতায় নেমেছি। সম্মিলিতভাবে আমাদের পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে।

শফিকুল ইসলাম খোকন বলেন, আমরা যতই এসডিজি অর্জন করতে চাই কখনই অর্জন সম্ভব নয় যদি পরিবেশ ঠিক না থাকে। সমন্বিতভাবে এসডিজি অর্জন করতে হবে। এ জন্য মানুষের বাসযোগ্য করতে সুন্দর পরিবেশ রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার