1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
উপজেলা পরিষদ নির্বাচন: আমতলীতে ছয় প্রার্থীর জামানত বাজেয়াপ্ত - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

উপজেলা পরিষদ নির্বাচন: আমতলীতে ছয় প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

বরগুনা প্রতিনিধি,

আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে ছয় প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এর মধ্যে দুইজন চেয়ারম্যান এবং চার ভাইস চেয়ারম্যান প্রার্থী।

জানগেছে, আমতলী উপজেলা পরিষদ ভোটগ্রহন গত বুধবার শান্তিপুর্ণভাবে শেষ হয়। ওই নির্বাচনের ফলাফল সিট বিশ্লেষণ করা দেখাগেছে, উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মোঃ আলতাফ হাওলাদার উটপাখি প্রতিকে ১৯৬০ এবং মোশাররফ হোসেন মোল্লা ঘোড়া প্রতিকে ৩৫৩ ভোট পেয়েছেন।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম সামসুদ্দিন শানু তালা প্রতিকে ৬৭৯৭, নাজমুল আহসান সোহাগ মাইক প্রতিকে ৫৭৪৫, মাহবুবুর রহমান বই প্রতিকে ৫৬৪৬ ও সৈয়দ নাজমুল হক টিয়া পাখি প্রতিকে ১৮৮৬ ভোট পেয়েছেন। এ নির্বাচনে মোট কাস্টিং ভোটের পরিমাণ ৫১ হাজার ৯৬ ভোট। নির্বাচনী বিধিতে উল্লেখ আছে কাস্টিং ভোটের ১৫% ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। ওই হিসেব মতে আমতলীতে চেয়ারম্যানর পদে দুই এবং ভাইস চেয়ারম্যান পদে চার প্রাথী জামানত বাজেয়াপ্ত হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্ধিতা করেছেন।

আমতলী উপজেলা নির্বাচন অফিসার সেলিম রেজা বলেন, কাস্টিং ভোটের ১৫% ভোট না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই মতে আমতলী উপজেলার দুইজন চেয়ারম্যান ও চারজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার