1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন গণমাধ্যমে কর্মরত ১২ সাংবাদিক - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন গণমাধ্যমে কর্মরত ১২ সাংবাদিক

  • প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪

নিজস্ব প্রতিবেদক,

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ১২ জন সাংবাদিক। সোমবার (১০ জুন) দুদক আয়োজিত অনুষ্ঠানে মিডিয়া অ্যাওয়ার্ড- ২০২০-২১ এ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

২০২০ সালের জন্য প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব, দ্বিতীয় পুরস্কার পান যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক মিজান চৌধুরী, তৃতীয় পুরস্কার পান কালের কণ্ঠের পটুয়াখালী প্রতিনিধি এমরান হাসান সোহেল। একই বছরের ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান এটিএন বাংলার স্টাফ রিপোর্টার মাহবুব কবির চপল, দ্বিতীয় পুরস্কার পান মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি কাওসার সোহেলী ও তৃতীয় পুরস্কার পান ডিবিসি টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক মুহাম্মদ আরাফাতুল মোমেন।

২০২১ সালের জন্য প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান, দ্বিতীয় পুরস্কার পান আমাদের সময়ের জ্যেষ্ঠ প্রতিবেদক জিয়াদুল ইসলাম, তৃতীয় পুরস্কার পান জাগো নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম পাটোয়ারী। একই বছরের ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক আবদুল্লাহ আল রাফি, দ্বিতীয় পুরস্কার পান মাছরাঙা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন ও তৃতীয় পুরস্কার পান মাছরাঙা টেলিভিশনের সাবেক বিশেষ প্রতিনিধি নূর সিদ্দিকী।

অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, ‘সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরে যে দুর্নীতি হয়, সে বিষয়ে প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দায়দায়িত্ব রয়েছে। কিন্তু প্রতিষ্ঠানগুলো দুর্নীতির সব পয়েন্ট ছেড়ে দিয়ে বসে আছে; আর বলছে, দুর্নীতি দমন কমিশন কিছুই করছে না। এ বিষয়টি আমাদের চিন্তা করা প্রয়োজন। যেখানে যত বেশি প্রভাবশালী শ্রেণির ক্ষমতার চর্চা থাকে, সেখানে দুর্নীতিও বেশি হয়। এই প্রভাবশালী শ্রেণির লোকেরা মেধাবী লোকজনকে নিয়ন্ত্রণ করতে চান, যাতে দুর্নীতির সংবাদ তারা প্রকাশ না করেন। দুঃখজনক বিষয় হলো, এ বিষয়টা আগে ছিল না, এখন বেড়েছে।’

অনুষ্ঠানে দুদক কমিশনার (তদন্ত) জহুরুল হক, কমিশনার (অনুসন্ধান) আছিয়া খাতুন, দুদক সচিব খোরশেদা ইয়াসমিন, জুরিবোর্ডের চেয়ারম্যান মনজুরুল আহসান বুলবুল, সদস্য জ্যেষ্ঠ সাংবাদিক মাইনুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার