1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
যুবদল নেতাকে যুবলীগের সভাপতি ঘোষণা করায় তালতলীতে বিক্ষোভ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

যুবদল নেতাকে যুবলীগের সভাপতি ঘোষণা করায় তালতলীতে বিক্ষোভ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪

বরগুনা প্রতিনিধি,

বরগুনার তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়ন যুবদলের সদস্যকে ইউনিয়ন যুবলীগের সভাপতি ঘোষণা করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ইউনিয়ন যুবলীগের এক অংশের নেতা-কর্মীরা। বুধবার সন্ধায় শারীকখালী ইউনিয়নের কচুপাত্রা বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে ঢাকা গামী বাসসহ যানবাহন চলাচল ঘন্টাব্যাপী ব্যাহত হয়। ফলে দুর্ভোগে পরে যাত্রীসহ সাধারন মানুষ।

জানা গেছে , গত ২২ জানুয়ারি শারিকখালি ইউনিয়ন যুবলীগের ১২ সদস্যের কমিটি গোপনে গঠন করা হলেও মঙ্গলবার তা প্রকাশ্যে আসে। এ কমিটিতে যুবদল নেতাকে সভাপতির দায়িত্বসহ বিএনপি নেতাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু জোমাদ্দার স্বাক্ষরিত এ কমিটির সভাপতি পদে নারী নির্যাতন চাঁদাবাজিসহ ৭/৮ মামলার আসামী যুবদল ইউনিয়ন কমিটির সদস্য মোঃ বেল্লাল মুন্সীকে সভাপতি ও নানা অপকর্মে জড়িত একাধিক মামলার আসামী মোঃ কাওসার হাওলাদারকে সাধারণ সম্পাদক করা হয়। প্রায় ছয় মাস পরে মঙ্গলবার কমিটি প্রকাশ্যে আসলে যুবলীগ ত্যাগী নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তারা বুধবার সন্ধ্যায় ঘোষিত কমিটি বাতিল ও ত্যাগী নেতাদের মুল্যায়নের দবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এতে বক্তব্য রাখেন ইউনিয়ন ছাত্র লীগ সাবেক সভাপতি আল আমিন সিকদার, মামুন সিকদার, সাহিন মৃধা প্রমুখ।

শারিকখালী ইউনিয়ন যুবলীগ নেতাকর্মীরা জানান, শারিকখালি ইউনিয়ন যুবলীগ কমিটিতে যাদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে তারা ধর্ষণসহ বিভিন্ন মামলার সাথে জড়িত রয়েছে। ওই কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে সেই বেল্লাল মুন্সি বিএনপি জামাতের জ্বালাপোড়াও ও নৈরাজ্যের সময়ে প্রত্যক্ষভাবে টায়ার পুড়িয়ে আন্দোলনে অংশ নেয়া সক্রিয় যুবদলের নেতা ছিলেন। টাকার বিনিময় কমিটি দেওয়ার অভিযোগ ত্যাগী যুবলীগ নেতা কর্মীদের।

শারিকখালী ইউনিয় যুবদল আহবায়ক মো. মাসুম বিল্লাহ মুঠো ফোনে বলেন, বেল্লাল মুন্সী এবং আমরা একই সাথে টায়ার পুড়িয়ে আন্দোলন সংগ্রাম করেছি। কিন্তু বেল্লাল মুন্সি কিভাবে যুবলীগের সভাপতি হয় তা আমার বুঝে আসেনা।

শারিকখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ বেল্লাল মুন্সি বলেন, আমি দীর্ঘ বছর যাবৎ আওয়ামীলীগের সঙ্গে জড়িত। দল আমাকে মুল্যয়ন করেছে। তিনি মামলার কথা অস্বীকার করেন।

তালতলী উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক হাবিবুর রহমান কামাল মোল্লা বলেন, সে অনেকদিন ধরেই আওয়ামী লীগের সাথে জড়িত তবে সে যুবদল করতো সেটা আমাদের জানা ছিল না। ২০০৯ সালের বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল শারিকখালি ইউনিয়ন কমিটিতে সদস্য পদে তার নাম থাকা একটি কাগজ আমরা পেয়েছি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

তালতলী উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু বলেন, যথাযথ নিয়মে কমিটি দেয়া হয়েছে। এখানে টাকা পয়সার কোন লেনদেন হয় নাই। যারা পদ বঞ্চিত হয়েছে তারা উল্টো পাল্টা কিছু বলতে পারে। এতে কিছু যায় আসে না।

এ বিষয়ে বরগুনা জেলা যুবলীগ সভাপতি রেজাউল করিম এটম বলেন, বিষয়টা শুনেছি। উপজেলা যুবলীগ নেতৃবৃন্দকে এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার