1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ছাগলকাণ্ডের পর সোনালী ব্যাংক থেকেও সরিয়ে দেওয়া হলো মতিউরকে - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

ছাগলকাণ্ডের পর সোনালী ব্যাংক থেকেও সরিয়ে দেওয়া হলো মতিউরকে

  • প্রকাশিত: রবিবার, ২৩ জুন, ২০২৪

নিজস্ব প্রতিবেদক,

সাদিক অ্যাগ্রোর ১৫ লাখ টাকার ছাগলকাণ্ডে সমালোচনার তুঙ্গে থাকা যুবক মুশফিকুর রহমান ইফাত রাজস্ব কর্মকর্তা ড. মতিউর রহমানেরই ছেলে। এমনকাণ্ডে মতিউরকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দেওয়া হয়।

এবার তাকে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় অংশ না নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।
রোববার (২৩ জুন) সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আফজাল করিম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সোনালী ব্যাংকের ২৩ জুনের বোর্ড সভায় আসতে নিষেধ করা হয়েছে ছাগলকাণ্ডে ভাইরাল হওয়া ও পরবর্তীতে এববিআর থেকে সরিয়ে নেওয়া মতিউর রহমানকে। তিনি কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্টের পাশাপাশি রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের প‌রিচালক ছিলেন।

জানা গেছে, বেলা ১১টায় সোনালী ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মতিউরকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়।

ঈদুল আযহায় রাজধানীর মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে ইফাতের ১২ লাখ টাকায় একটি ছাগল ও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কেনার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে বিষয়টি গণমাধ্যমেও চলে আসে।

এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে। কানাডায় মেয়ের বাড়ি কেনার বিষয়টিও প্রকাশ হয় গণমাধ্যমে।

এ ঘটনার পর দায়িত্ব থেকে থেকে আলোচিত মতিউর রহমানকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়। এখন সোনালী ব্যাংকের বোর্ড সভাতেও তাকে আসতে নিষেধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার