1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
গাজীপুরে কারখানা বন্ধের নোটিশে পোশাক শ্রমিকদের বিক্ষোভ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

গাজীপুরে কারখানা বন্ধের নোটিশে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

গাজীপুর প্রতিনিধি,

ঈদের ছুটি শেষে কাজে যোগদান করার দিনে লে-অফ ঘোষণার নোটিশে গাজীপুরে একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।এ সময় শতাধিক শ্রমিক মহাসড়ক অবরোধের চেষ্টা করে।

মঙ্গলবার (২৫ জুন) সকাল ৮টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকার বি কে বাড়ি এলাকায় অবস্থিত অলিম্পিক ফ্যাশন লিমিটেড কারখানার সামনে থেকে বিক্ষোভ শুরু হয়।

কারখানা শ্রমিকেরা জানান, ঈদের আগে ১৫ জুন কারখানা ছুটি হয়। আজকে খোলার দিনে এসে দেখি গেট বন্ধ। সামনে লে-অফ ঘোষণার নোটিশ। আমাদের না জানিয়ে হঠাৎ কারখানা বন্ধের প্রতিবাদে আমরা আন্দোলন করছি। আমরা কারখানা খোলার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় কমপক্ষে পাঁচজন শ্রমিক আহত হয় বলেও দাবি করেন তারা।

বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারশনের গাজীপুর জেলার সভাপতি মো. হারুন সরকার জানান, এভাবে লে-অফ ঘোষণা করা যায় না। আগে শ্রমিকদের জানাতে হয়। দেনা পাওনা পরিশোধ করতে হয়।

অলিম্পিক ফ্যাশন লিমিটেডের জিএম এস এম খোরশেদুর রহমান বলেন, ঈদের আগে একটি শিপমেন্ট বাতিল হয়েছে। এখন অর্ডারও নেই। তাই লে-অফ ঘোষণা করেছি। ৭ জুলাই দেনা- পাওনা পরিশোধ করব। আমরা কোনো শ্রমিকের ওপর হামলা করিনি।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর পরিদর্শক মঞ্জুরুল হক বলেন, শ্রমিকদের ওপর হামলা হয়নি। সাত জুলাই শ্রমিকদের সব পাওনা পরিশোধ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার