1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
চট্টগ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৩ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

চট্টগ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৩

  • প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি,

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকায় কটি বাণিজ্যিকে অগ্নিকাণ্ডে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন। ফায়ার সার্ভিসের ৮ ইউনিট ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২৮ জুন) রাত ১টা ৩৫ মিনিটের দিকে রিয়াজউদ্দিন মোহাম্মদীয়া প্লাজা নামের একটি মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস চট্রগ্রাম বিভাগের উপসহকারী পরিচালক মো. আবদুর রাজ্জাক।

ফায়ার সার্ভিস জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে রিজোয়ান কমপ্লেক্সের দোতলার একটি মোবাইলের দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে তাঁরা প্রাথমিকভাবে ধারণা করছেন। একটি ভবনের সঙ্গে আরেকটি ভবন লাগোয়া হওয়ায় আগুন ছড়িয়ে পড়ে ও নিয়ন্ত্রণে আনতে সমস্যা হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

মো. আবদুর রাজ্জাক জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের নন্দনকানন, চন্দনপুরা, আগ্রাবাদ ও লামার বাজারসহ মোট ৪টি স্টেশনের ৮টি ইউনিট কাজ করে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক জানান, আগুনের ঘটনায় মোট ৫ জনকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে ৩ জনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। বাকি দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুইজনই নারী বলে জানান তিনি।

নিহত তিনজনের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের মো. রিদুয়ান (৪৫) ও একই উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখিল বাংলাবাজার এলাকার মো. শাহেদ (১৮)।

এ পুলিশ কর্মকর্তা আরও জানান, হতাহতরা যে ভবনে আগুন লেগেছে সেটির ৫ তলায় থাকতেন। ধোঁয়ার কারণে তারা শ্বাস নিতে না পাওয়ায় মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার