1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
৭ কোটি টাকা কৃষি ঋণ পেলেন ৭০ কৃষক - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

৭ কোটি টাকা কৃষি ঋণ পেলেন ৭০ কৃষক

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

শরীয়তপুরে হয়ে গেল কৃষি ঋণ মেলা। মঙ্গলবার নড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দিনব্যাপী শুরু হয় এই মেলা। দুপুরে কৃষি ঋণ মেলার উদ্বোধন করেন শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।
জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না’। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। তাই কৃষকদের এর আওতায় আনতে কৃষি ঋণ মেলায় ২০টি আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে ৭০ কৃষকদের মাঝে ৭ কোটি ৭ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হলো।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকনুজ্জামান, নড়িয়া পৌর মেয়র আবুল কালাম আজাদ প্রমূখ উপস্থিত ছিলেন। এ সময় প্রশাসনে ঊর্ধ্বতন কর্মকর্তা, কৃষক-কৃষানি, জনপ্রতিনিধি, ব্যাংক কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকনুজ্জামান বলেন, কৃষক যেন কৃষি কাজে উৎসাহী হয়, সরকারের লক্ষ্য যেন বাস্তবায়ন হয় সেই উদ্দেশে এই মেলার আয়োজন করা হয়েছে।

ব্যাংক ঋণের পাশাপাশি উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে ৭০ কৃষককে আন্তঃপরিচর্যা বাবদ প্রতিজনকে ১৫০০ টাকার চেক বিতরণ করা হয়। তাছাড়া নড়িয়া উপজেলায় ২৮ কোটি টাকা বরাদ্দ রয়েছে, ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান কৃষকদের মাঝে অল্প সুদে পর্যায়ক্রমে ঋণ দেবে।

পরে অতিথিরা মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় সরকারি ও বেসরকারি মিলিয়ে ২০টি ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান স্টল বসে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার