1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি, কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি, কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪

বরগুনা প্রতিনিধি,

অর্থের বিনিময়ে বিএনপি নেতা গাজী মোঃ রেজাউল ইসলাম রেজাকে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি করার অভিযোগ পাওয়া গেছে। এ কমিটি বাতিলের দাবীতে সোমবার বেলা ১১ টায় ছোটবগী বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ নেতাকর্মীরা।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে কয়েকশত নেতা কর্মী অংশ নেয়। বিএনপি নেতাকে যুবলীগ সভাপতি করায় যুবলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তার এ কমিটি বাতিল করে ত্যাগী নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠনের দাবী জানিয়েছেন। কমিটি বাতিলের দাবীতে সোমবার ছোটবগী ইউনিয়ন যুবলীগ নেতা সফিকুল ইসলাম সবুজ তালুকদার বরগুনা জেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

জানাগেছে, গত দের বছর আগে তালতলী উপজেলার সাতটি ইউনিয়ন যুবলীগ সম্মেলন হয়। সম্মেলনের দের বছর পর গত শনিবার রাতে উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান কামাল স্বাক্ষরিত কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। এ কমিটি প্রকাশের পর ত্যাগী যুবলীগ নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পরেন। নেতাকর্মীদের অভিযোগ উপজেলা যুবলীগ আহবায়ক ও যুগ্ম আহবায়ক মোটা অংকের টাকার বিনিময়ে বিএনপি নেতা গাজী রেজাউল ইসলাম রেজাকে সভাপতি করে কমিটি ঘোষনা করেছেন। উপজেলা যুবলীগ ছোটবগী ইউনিয়ন যুবলীগ কমিটি ঘোষনা করেছেন তার অধিকাংশ সদস্য বিএনপি ঘরনার।

এ বিষয়ে ছোটবগী ইউনিয়নের যুবলীগ নেতা সফিকুল ইসলাম সবুজ তালুকদার সোমবার বরগুনা জেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে কমিটি বাতিলের দাবীতে অভিযোগ দিয়েছেন। অভিযোগে ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি পদ প্রত্যাশী মোঃ সফিকুল ইসলাম সবুজ তালুকদার দাবী করেন উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান কামাল তার কাছে সভাপতি পদ দেয়ার জন্য দুই লক্ষ টাকা চেয়েছেন। তাদের দাবীকৃত টাকা না দেয়ায় তারা তাকে সভাপতি পদ দেয়নি। অর্থের বিনিময়ে বিএনপি নেতা গাজী রেজাউল ইসলাম রেজাকে সভাপতি পদ দিয়েছেন। সম্মেলনে তিনি (রেজাউল) সভাপতি পদ প্রত্যাশী ছিলেন না। এ কমিটি বাতিলের দাবীতে সোমবার বেলা ১১ টায় ছোটবগী বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ নেতাকর্মীরা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন সাবেক ইউপি সদস্য জাকির শরীফ। বক্তব্য রাখেন তোফাজ্জেল তালুকদার, সফিকুল ইসলাম সবুজ তালুকদার, জালাল খাঁন, বশির জোমাদ্দার, সোহাগ সিকদার, আলতাফ আকন, সোহরাফ গোলোন্দাজ ও ইদ্রিস বিশ্বাস ।

উল্লেখ ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি গাজী রেজাউল ইসলাম রেজার বাবা মোতাহার উদ্দিন গাজী ওই ইউনিয়ন বিএনপি সক্রিয় সদস্য। রেজা ও বিএনপির আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে আওয়ামীলীগ রিবোধী কর্মকান্ড চালিয়েছে বলে দাবী করেন ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সোহাগ সিকদার। যুবলীগ নেতাকর্মীদের দাবী আওয়ামী বিরোধী কর্মকান্ডে লিপ্ত থেকেও টাকার বিনিময়ে গাজী রেজাউল ইসলামকে যুবলীগ সভাপতি পদ দেয়া হয়েছে। যা নিয়ে যুবলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
মানববন্ধনে বক্তারা অর্থের বিনিময়ে গঠিত বিএনপি-জামায়াত নেতা-কর্মী দিয়ে গঠিত কমিটি বাতিল করে ত্যাগী নেতাকর্মী দিয়ে কমিটি গঠনের দাবী জানান।

ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি গাজী রেজাউল ইসলাম রেজা মুঠোফোনে সক্রিয় বিএনপি করার কথা স্বীকার করে বলেন, বিএনপি করলে কি আওয়ামীলীগ করা যাবে না? ওই মুঠোফোনেই তিনি সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করে ফোন কেটে দেন।

তালতলী উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। তারপর আপনারা যা লিখেন লিখতে পারেন। তিনি আরো বলেন, জেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করেই কমিটি ঘোষনা করেছি।

বরগুনা জেলা যুবলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ইউনিয়ন কমিটি ঘোষনা দেয়ার দায়িত্ব উপজেলা কমিটির। তারা যদি কমিটি গঠনে অনিয়ম করে থাকে এর দায়ভার তাদের। অভিযোগ পেয়েছি। তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, উপজেলা কমিটি আমাদের সঙ্গে আলোচনা না করেই কমিটি দিয়েছেন।

বরগুনা জেলা যুবলীগ সভাপতি রেজাউল করিম অ্যাটম বলেন, কমিটিতে জামায়াত-বিএনপি নেতাকর্মী অন্তর্ভুক্ত করে থাকেন তাহলে তদন্ত সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার