1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বামনায় চাকরিতে পুর্ণবহালের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

বামনায় চাকরিতে পুর্ণবহালের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • প্রকাশিত: বুধবার, ৩ জুলাই, ২০২৪

মোঃ সিদ্দিকুর রহমান মান্না

বামনা (বরগুনা),

বরগুনার বামনায় পরিবার পরিকল্পনার কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরিতে পুর্নবহালের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

রবিবার (০৩ জুলাই) সকাল ১০টায় বামনা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সামনে মানববন্ধন করেন।
মানববন্ধনে উপজেলার বিভিন্ন গ্রামের দায়িত্বরত ৩৩ নারী কর্মী অংশগ্রহণ করেন।

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী জেসমিনে সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পারভীন সুলতানা, রুমা আক্তার, হাফিজা আক্তার ও শামীমা হকসহ একাধিক কর্মী। পরে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরানের মাধ্যমে স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে কর্মীরা বলেন, তারা ২০১৮ সালর এপ্রিল মাসে বামনা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসাবে ৩৮ জন নারী কর্মী নিয়োগ পান। পরবর্তীতে পাঁচ কর্মী চাকরির ছেড়ে দেন। তবে তারা ৩৩ জন কর্মী গত সাত বছর ধরে বামনা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছেন। তবে তাদের কিছু না জানিয়ে হঠাৎ করে গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে ওই ৩৩ জন নারী কর্মীকে চাকরিচ্যুত করা হয়, যা গত ৩০ জুন ২০২৪ থেকে শেষ হয়েছে।

তারা আরো বলেন, সাত বছর আগে আট হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছেন। এই অল্প টাকা বেতন দিয়েই তাদের পরিবার চলে। এখন আমরা চাকরিচ্যুত হওয়া পরিবারের সদস্যদের মুখে কয়টা ভাত তুলে দেয়াও আর সাধ্য থাকবে না।

পরিবার পরিকল্পনা বরগুনা কার্যালয়েয়র উপ-পরিচালক মাহমুদুল হক বলেন, প্রত্যন্ত অঞ্চল হিসেবে বামনায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। ওই প্রকল্পের মেয়াদ শেষ হয় তাদের চাকরিও শেষ। তবে ওই ভলান্টিয়ার কর্মীদের কাজ খুবই ভাল ছিল। তবে তাদের পূর্ণবহালের দাবীর বিষয়টি এটা কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানো আমার কিছু বলার নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার