1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান

  • প্রকাশিত: বুধবার, ৩ জুলাই, ২০২৪

বরগুনা প্রতিনিধি,

বিশ্বের সেখানেই দুর্যোগ সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়তে হলে সকলকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে।

বুধবার দুপুরে আমতলী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ঘুর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের পুর্নবাসন বিষয়ক মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন।

তিনি আরো বলেন, পদ্মার দক্ষিণ পাড়ের জনগন সমঅধিকার থেকে বঞ্চিত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়তে কাজ করছেন। প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের মানুষকে ভালোবাসেন বলেই এতো উন্নয়ন। প্রধানমন্ত্রীর একক নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে উন্নয়নশীল দেশ হিসেবে বিবেচিত হয়েছে। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সানিধ্য পাইনি কিন্তু তার কন্যা শেখ হাসিনার সানিধ্য পেয়েছি।

এ সভায় প্রতিমন্ত্রী বরগুনা জেলার রিমালে ক্ষতিগ্রস্থ মানুষের সহায়তায় এক কোটি টাকা, ১০০ বান্ডিল ঢেউটিন, আমতলী ইসহাস মাধ্যমিক বিদ্যালয় ও শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সাইক্লোণ সেল্টার, আমতলী উপজেলার উন্নয়নে পঞ্চাশ লক্ষ টাকা, উপজেলার সাত ইউনিয়ন পরিষদে ৩৫ লক্ষ টাকা বিশেষ বরাদ্দ দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। একই সঙ্গে কৃষকদের জন্য কৃষক আশ্রয় কেন্দ্র, গ্রামাঞ্চলে ইউনিক্রোক রাস্তা নির্মাণের পাইলট প্রকল্পে আমতলী-তালতলীতে অর্ন্তভুক্তসহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজের প্রতিশ্রুতি দেন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বরগুনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেশ বিশ্বাস, আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার রবিউল ইসলাম, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হোসেন হাওলাদার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তারেক হাসান ও আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু।

বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ জামাল হুসাইন, ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান ও বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার প্রমুখ। সভা শেষে প্রতিমন্ত্রী আমতলী পৌরসভার উদ্যোগে ত্রাণ বিতরণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার