1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
পাথরঘাটায় বিষ ও অবৈধ জালসহ ৩ জেলে আটক - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

পাথরঘাটায় বিষ ও অবৈধ জালসহ ৩ জেলে আটক

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি,

বরগুনার পাথরঘাটায় চরদুয়ানী বাড়ানী খালে বিষ দিয়ে মাছ শিকার করার সময় ৩ জেলেকে আটক করেছে চরদুয়ানী নৌপুলিশ। আটক ব্যাক্তিদের কাছ থেকে ১৬২ বোতল বিষ টোপসহ বিপুল পরিমান অবৈধ জাল জব্দ করা হয়। আজ মঙ্গলবার গভীর রাতে নৌ পুলিশের টহল দল তাদেরকে আটক করে থানায় সোপার্দ করেছে। চরদুয়ানী নৌ পুলিশের ইন চার্জ মোঃ শহিদুল ইসলাম সরদার বিষয়টি নিশ্চিত করেন।

আটক জেলেরা হলেন, মোঃ নাসির শিকদার (১৮) সৌরব সোমাদ্দার (১৬) ও কৃষ্ণ কান্ত মিত্র (৫১)

শহিদুল ইসলাম জানান, পাথরঘাটায় বর্ষা মৌসুমে উপকুলের অসাধু জেলেরা নদীতে বিষ দিয়ে মাছ শিকার করে। এই বিষের কারনে সকল প্রকার মাছের পোনা ধ্বংস হয়ে যায়, এমনকি ডিম পর্যন্ত মারা পড়ে। এবং বিষক্ত পনি খেয়ে লোকালয়ের গরু,ছাগল ও বিভিন্ন ধরনের বন্য প্রানী মারা যায়। বিষয়টি নিয়ে প্রায়ই আইনশৃঙ্খলা সভায় আলোচনা করা হয়। পরে আজ গভীর রাতে গোপন সংবাদের বিত্তিতে চরদুয়ানী ভাড়ানী খালে আমরা অভিযান চালাই। এসময় ধাওয়া করে বিষক্ত মাছসহ ৩ জনকে ধরতে সক্ষম হয়েছি। পরে তাদের তথ্য মতে কৃষ্ণকান্তর দোকানে তল্লাশী করে ১৬২ বোতল মাছ শিকারের জন্য রাখা রিপকট বিষ, ৩শ মিটার কারেন্ট জাল, ১০০ মিটার অবৈধ ওয়ান ফ্লাই জাল ও একটি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দিয়ে চালান করা হয়েছে।

এ ব্যাপারে আটক জেলে ও বিষ ব্যাবসায়ী কৃষ্ণকান্ত ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ উপকুলের সকলে এই বিষটোপ ব্যাবহার করে নদী ও খালে মাছ শিকার করে। তা দেখে আমরাও শিকার করছি বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার