1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
যুবকের ব্যাগে ৮০০ বছরের ‘আধ্যাত্মিক প্রেমিকা’পুরনো মমি - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

যুবকের ব্যাগে ৮০০ বছরের ‘আধ্যাত্মিক প্রেমিকা’পুরনো মমি

  • প্রকাশিত: বুধবার, ১ মার্চ, ২০২৩

মদ খেয়ে মাতলামি করছিলেন যুবক বয়সি এক ডেলিভারি ম্যান। পুলিশের সন্দেহ হলে তার হাতে থাকা ব্যাগে তল্লাশি চালায়। আর তাতেই আশ্চর্যজনক এক আবিষ্কার করে ফেলেন পেরুর পুলিশ। খুঁজে পান মমি! মমিটি ৬০০ থেকে ৮০০ বছরের পুরনো।
ব্যাগটি ছিল ‘কুলার ব্যাগ’, সেটার ভেতরেই ভরা ছিল প্রাচীন এই মমি।

ঐ যুবক বলেছে, ব্যাণ্ডেজ করা মমির সঙ্গে সে তার রুম ভাগ করে নিয়েছিল। যাকে তিনি তার ‘আধ্যাত্মিক প্রেমিকা’ মনে করতেন। তিনি আরো জানান, তার বন্ধুদের দেখানোর জন্য দেহাবশেষটি সে ব্যাগে ভরে রেখেছিলেন।

মমিটির ডাক নাম রেখেছেন ‘জুয়ানিটা’ যাকে তিনি টিভির পাশে একটি বক্সে রেখেছিলেন বলে জানান। ঐ যুবকের দাবি, এই মমির মালিক তার বাবা। কিন্তু তার বাবার কাছে কীভাবে মমি এলো তা বলতে পারেনি।

বিশেষজ্ঞরা বলেছেন, মৃতদেহটি ৬০০ থেকে ৮০০ বছরের মধ্যে পুরানো এবং তাদের ধারণা এটি কোনো নারী নয় বরং প্রাপ্তবয়স্ক একজন পুরুষ। মমিকৃত পুরুষটির মৃত্যুর সময় বয়স ছিল ৪৫ বছরের বেশি। লম্বায় ১.৫১ মিটার লম্বা (৪ ফুট ১১ ইঞ্চি) বলে অনুমান করা হচ্ছে।

পুলিশ ব্যাগে পাওয়া মমিটি জব্দ করেছে এবং পেরুর সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করেছে। যে ব্যক্তিটি মমি বহন করছিল তাকে এবং তার দুই বন্ধুকে আটক করা হয়েছে। তাদের বয়স ২৩ থেকে ২৬ বছরের মধ্যে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার