1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ঢাকায় ভবন বিস্ফোরণের সম্ভাব্য কারণ - দৈনিক প্রথম প্রহর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

ঢাকায় ভবন বিস্ফোরণের সম্ভাব্য কারণ

  • প্রকাশিত: রবিবার, ৫ মার্চ, ২০২৩

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোমা নিষ্ক্রিয়করণ দল বলছে, সুয়ারেজ লাইনে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটেছে।
রোববার বিস্ফোরণস্থল পরিদর্শন শেষে বোমা নিষ্ক্রিয়করণ দলের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রহমত উল্লাহ বলেন, সুয়ারেজ লাইনে জমে থাকা গ্যাস থেকে ভবনে বিস্ফোরণ হয়েছে। এটি একটি দুর্ঘটনা, কোনো নাশকতা নয়।

এদিকে বিস্ফোরণে এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়েছে। আশপাশের বিভিন্ন ভবনেরও ক্ষতি হয়েছে। ঘটনার পর ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ধারণা দেওয়া হয়েছিল, এসি বিস্ফোরণ থেকে আগুন লাগতে পারে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে বিস্ফোরণের বিষয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিস্ফোরণের ঘটনাটি নাশকতা নয়, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি একটি দুর্ঘটনা। ঘটনাস্থলে স্প্লিন্টার, বিস্ফোরক কিংবা নাশকতার কোনো আলামত মেলেনি। বিস্ফোরক বিশেষজ্ঞরা কাজ করছেন। তদন্ত শেষে স্পষ্টভাবে বলা যাবে।

এর আগে, বেলা পৌনে ১১টার দিকে এলিফ্যান্ট রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টারের পাশের তিনতলা ভবনে বিস্ফোরণ ঘটে। ভবনটির নিচতলায় হোটেল, দোতলায় সেলুন ও প্যান্টের দোকান রয়েছে। তৃতীয় তলায় ইন্স্যুরেন্স কোম্পানি থাকতে পারে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করে আগুন নেভাতে সক্ষম হয়।

বিস্ফোরণে তিনজন নিহত হন। তারা হলেন- আব্দুল মান্নান, তুষার ও শফিকুজ্জামান শফিক। তারা নিউ জেনারেশন কোম্পানি লিমিটেডে কর্মরত ছিলেন। এছাড়া ৩০-৪০ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। দুর্ঘটনায় পাঁচজন দগ্ধসহ আহত বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার