1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
৭ই মার্চ উদযাপন অনুষ্ঠানে পুরষ্কার তুলে দেন :সুলতানা নাদিরা - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

৭ই মার্চ উদযাপন অনুষ্ঠানে পুরষ্কার তুলে দেন :সুলতানা নাদিরা

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

আজ বরগুনার পাথরঘাটায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত হয়।

আজ ৭ই মার্চ সকাল ৭ ঘটিকায় পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ১০ ঘটিকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানোর শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্য দোয়া মোনাজাত করেন।
এবং পরবর্তী ৭ই মার্চ উদযাপন- ২০২৩ উপলক্ষে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য -৩১৫, সুলতানা নাদিরা। উপজেলা পরিষদ চেয়ারম্যান, মোস্তফা গোলাম কবির। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এডভোকেট জাবির হোসেন। পাথরঘাটার পৌর মেয়র, আনোয়ার হোসেন আকন। পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান , মো:হাফিজুর রহমান এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার, সুফল চন্দ্র গোলদার।

আলোচনা সভার বক্তব্যে, সংসদ সদস্য-৩১৫, সুলতানা নাদিরা বলেন, স্বাধীনতা অর্জনের থেকে স্বাধীনতা রক্ষা করা কঠিন। তাই আমরা স্বাধীনতা রক্ষার লক্ষ্যে কাজ করে যাবো।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আমরাও ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অংশগ্রহন করবো এবং স্বাধীননতার সপক্ষে কাজ করে যবো তাহলেই বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়ন হবে।

বক্তব্য শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন সংসদ সদস্য, সুলতানা নাদিরা। এবং পুরষ্কার বিতরণের মাধ্যমেই অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সুফল চন্দ্র গোলদার।

১৯৭১ সালের ৭ মার্চ পশ্চিম পাকিস্তানের শোষণের বিরুদ্ধে একটি তর্জনীর ইশারায় গর্জে উঠেছিলেন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) সাড়ে সাত কোটি মানুষ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তর্জনী উঠিয়ে সেই ভাষণ এখন ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ।
ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালির জাতীয়তাবোধ জাগরণের মহাকাব্য, বাঙালি তথা বিশ্বের সব লাঞ্ছিত-বঞ্চিত, নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির সনদ। ৭ মার্চের ভাষণ বাঙালির পরাধীনতার শৃঙ্খল ভাঙার প্রেরণা।
উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তাঁর বজ্রনিনাদ কণ্ঠে এক কালোত্তীর্ণ ভাষণের মাধ্যমে বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার