1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ঐতিহাসিক ৭ মার্চে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

ঐতিহাসিক ৭ মার্চে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

গোপালগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানানো হয়েছে। মঙ্গলবার (০৭ মার্চ) সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে জেলা আ’লীগ, গোপালগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এ শ্রদ্ধা নিবেদন করেন।

সকালে গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম, জেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা আ’লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, টুঙ্গিপাড়া পৌরসভা, মহিলা আ’লীগ, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সকল সদস্যের বিদেহী আত্মার এবং মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা আ’লীগের সভাপতি মাহাবুব আলী খান, গোপালগঞ্জ পৌরসভার মেয়র ও সহসভাপতি শেখ রকিব হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ‌্যাডভোকেট মুন্সি আতিয়ার রহমান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন সহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন বলেন, ‘একটি তর্জনী আঙুল উঁচিয়ে দেশের স্বাধীনতার ডাক দিয়ে স্ব-পরিবারে জীবন দিয়ে চির অমর হয়ে আছেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু জন্ম না নিলে বিশ্ব মানচিত্রে সোনার বাংলার ঠাঁই হতো না। ৭ মার্চের ভাষণ প্রবীণ সহ নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনে প্রধানমন্ত্রীকে সহায়তা করতে আমাদের উদ্বুদ্ধ করে।’

দিবসটি উপলক্ষে জেলার বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসির ভাষণ প্রচার করা হচ্ছে। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশত্মবোধক গান, নাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন।

প্রতিনিধি, গোপালগঞ্জ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার