1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
- দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

  • প্রকাশিত: সোমবার, ১৩ মার্চ, ২০২৩

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ঐতিহ্যবাহী জ্ঞানপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান ১১ ই মার্চ রোজ শনিবার সকাল ৮ টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

পাথরঘাটা উপজেলা চরদুয়ানী ইউনিয়নের ঐতিহ্যবাহী এই স্কুলটি গত ১৯৯৪ সাল থেকে সুনামের সাথে পাথরঘাটা উপজেলায় ছেলে মেয়েদে জ্ঞান ছড়িয়ে দিয়ে বাংলাদেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে সরকার -বেসরকারি প্রতিষ্ঠানে এই স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন স্তরে দায়িত্বরত অবস্থায় অবস্থান করছে ।এ প্রতিষ্ঠানটির বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছেন ব্যারিস্টার জিয়ারউর রহমান এবং প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন জনাব আব্দুল খালেক নাজির।
তাদের প্রচেস্টায় বাংলাদেশের বিভিন্ন জেলায় বেশ সুনাম কুড়িয়েছেন এই শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ২০২৩ সালের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান কোরআন তেলোয়াত এর মধ্যদিয়ে ১১ মার্চ রোজ শনিবার সকাল আট টায় শুরু হয় । এ অনুষ্ঠান ১১,১২,১৩ মার্চ তিন দিন ব্যাপি একটানা অনুষ্ঠান চলতে থাকে।

অনুষ্ঠানে ১১ মার্চ রোজ শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের মহিলা সংরক্ষিত আসনের সুলতানা নাদিরা এমপি। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আইন সমিতির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান এবং সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক, জনাব আব্দুল খালেক নাজির।

দ্বিতীয় দিন ১২ মার্চ রোজ রবিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংকল্প ট্র্যাস্টের চেয়ারপার্সন ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব লায়ন নাসির উদ্দিন আহমেদ এবং সভাপতিত্ব করেন পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান জুয়েল। ১৩মার্চ রোজ সোমবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা – বামনা- বেতাগীর গণমানুষের নেতা বরগুনা -২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব শওকত হাচানুর রহমান রিমন এমপি,প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ব্যারিস্টার জিয়ারউর রহমান।

অনুষ্ঠান সূচী ছিল, প্রথম দিন-প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের অভ্যর্থনা ও আসনগ্রহন,সকাল ৮ টায় পবিত্র কুরআন তেলওয়াত ও গীতা পাঠ। জাতীয় পতাকা ও ক্রিড়া অনুষ্ঠান প্রতিযোগিতা।
দ্বিতীয় দিন-উদ্বোধনী ডিসপ্লে,ক্রীড়া প্রতিযোগিতা। তৃতীয় দিন- রোজ সোমবার অত্র বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, বিকাল ৪ টায় সভাপতি কতৃক সমাপনী ভাষণ এবং সন্ধ্যা সাতটায় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান। ঢাকা থেকে আগত দেশের জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশি,ও তার চতুর্ভুজ ব্যান্ড দল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার