1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাংলাদেশের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করতে চায় অস্ট্রেলিয়া - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

বাংলাদেশের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করতে চায় অস্ট্রেলিয়া

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের প্রশংসা করে বিভিন্ন আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার প্রতিনিধিদল। সোমবার (১৩ মার্চ) রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ পররাষ্ট্র দপ্তর কনসালটেশনে এ আশাবাদ ব্যক্ত করেন সফররত প্রতিনিধিরা।

বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) শাব্বির আহমদ চৌধুরী এবং অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রথম সহকারী সচিব গ্যারি কাওয়ান।

বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান এবং মানবসম্পদ উন্নয়নে সহযোগিতার ওপর গুরুত্ব দেওয়া হয়।

উভয় পক্ষই ইন্দো-প্যাসিফিক কৌশল, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন, নিরাপত্তা ও প্রতিরক্ষা সহযোগিতা, মানবাধিকার, সাইবার নিরাপত্তা, শক্তি সহযোগিতা এবং জনগণের সঙ্গে যোগাযোগের বিষয়ে মতবিনিময় করে।
বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য, স্বরাষ্ট্র, শিক্ষা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সশস্ত্র বাহিনী বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার