1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
শিশুরাই ভবিষ্যতে বাংলাদেশের হাল ধরবে: পররাষ্ট্র সচিব - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

শিশুরাই ভবিষ্যতে বাংলাদেশের হাল ধরবে: পররাষ্ট্র সচিব

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর ত্যাগ, অধ্যবসায় আর সংগ্রামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম দেশকে এগিয়ে নিয়ে যাবে। আজকের শিশুরাই হাল ধরবে আগামীর বাংলাদেশের। শিশুরাই হবে ভবিষ্যৎ সোনার বাংলার কান্ডারি।
শুক্রবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র সচিব বলেন, যারা বাংলাদেশকে বিশ্বাস করে, মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে তাদের মাঝেই বঙ্গবন্ধু বেঁচে থাকবেন জন্ম থেকে জন্মান্তর।

তিনি আরো বলেন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী মানসিকতা, গরিব-দুঃখী মানুষের প্রতি ভালবাসা ও তাদের দুঃখ দূর করার প্রতিজ্ঞা বঙ্গবন্ধুকে রাজনীতিতে নিয়ে আসে। ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

শিশুদের উদ্দেশে মাসুদ বিন মোমেন বলেন, জাতির পিতা ছিলেন শিশুমনের অধিকারী। শিশুদের সঙ্গে তিনি গল্প করতেন, খেলা করতেন। তিনি নিজের জন্মদিনে শিশুদের সঙ্গে সময় কাটাতে ভালবাসতেন। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন, আজকের শিশুরাই আগামী দিনে দেশ গড়ার নেতৃত্ব দেবে। তোমরা জীবনে অনেক বড় হও, ভালো মানুষ হয়ে গড়ে ওঠো, সৃজনশীলতা ও নতুনের আহ্বানে এগিয়ে যাও সামনে।

পররাষ্ট্র সচিব বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, সেই সোনার বাংলা বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সুযোগ্য নেতৃত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিদেশের বাংলাদেশ মিশনগুলো।

অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির কর্মকর্তারা, ফরেন অফিস স্পাউসেস অ্যাসোসিয়েশন (ফোসা) পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার