1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বেতাগী খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে ভিজিডি ও জেলে চাল মাপে কম দেওয়ার অভিযোগ - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

বেতাগী খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে ভিজিডি ও জেলে চাল মাপে কম দেওয়ার অভিযোগ

  • প্রকাশিত: রবিবার, ১৯ মার্চ, ২০২৩

বরগুনার বেতাগীতে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ভিজিডি ও জেলে চাল বিতরণে মাপে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, শনিবার উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের ৭২ টন ভিজিডি ও জেলে চাল খাদ্য গুদাম হতে সকাল থেকে বিতরণ কার্যক্রম শুরু হয়। এ সময় বস্তায় ৩০ কেজির পরিবর্তে কোন বস্তায় ২৪ আবার কোন বস্তায় ২৭ কেজি করে চাল সরবরাহ করা হয়। মাপে কম দেওয়ার কারণে ইউপি সচিব, ইউপি সদস্য, খাদ্য গুদামের কর্মকর্তা ও শ্রমিকদের সাথে বাকবিতান্ডা শুরু হওয়ায় বিষয়টি জানাজানি হয়।

সরিষামুড়ি ইউনিয়নের সচিব ভবরঞ্জন হাওলাদার অভিযোগ করেন, সরিষামুড়ি ইউনিয়নের অনুকূলে বরাদ্দকৃত ৭২ টন (২ হাজার ৪শত বস্তা) চাল নেওয়ার জন্য ইউপি সদস্য সহ তিনি বেতাগী খাদ্য গুদামে আসে। ট্রলারে চাল ভর্তি করা শুরু হলে চালের বস্তা) পুণ:সেলাই দেখে তাদের সন্দেহ হলে তারা সাংবাদিকদের খবর দেয়। গণমাধ্যম কর্মিদের সম্মুখে ট্রলারের ভেতরে রাখা উক্ত বস্তা পরিমাপ করার সময় ২৪ কেজি থেকে ২৭ কেজি চাল পাওয়া যায়। খাদ্য গুদামের ভেতরে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতে সেখানেও পরিমাপেও হের ফের ঘটে।

সরিষামুড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন,‘খাদ্য গুদাম থেকে সরবরাহকৃত চালের অধিকাংশ বস্তার মুখ স্থানীয়ভাবে পুন:সেলাই করা। এসব বস্তার চাল আগেভাগে সরানোর পর পুন:সেলাই করে তা তাঁদের মাঝে সরবরাহ করা হয়েছে। ফলে পরিমাপে চাল কম পাওয়া যাচ্ছে।

বেতাগী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার রিগ্যান দেবনাথ এ অভিযোগ অস্বীকার করে বলেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। চাল বিতরণে পরিমাপে কম দেওয়ার কোন সূযোগ নেই।

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার