1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

সারা বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এতে আরো ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৬১৮ জন। সুস্থ হয়েছেন ৯৯ হাজার ৯০২ জন।
বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৭৪ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। ভারতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ২২৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

একইসময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। মালদোভায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৯১ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ২৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ২৫৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৮ হাজার ৭৮৭ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৪ লাখ ৫৮ হাজার ৫৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার