1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
এক বছর পর মৃত থেকে জীবিত হলেন কাশেম - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

এক বছর পর মৃত থেকে জীবিত হলেন কাশেম

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভোটার তালিকায় মৃত দেখানোর এক বছর পরে জীবিত হলেন বৃদ্ধ আবুল কাশেম। ২০২২ সালের প্রথম দিকে ভোটার তালিকা হালনাগাদ করার সময় আবুল কাশেমকে মৃত দেখানো হয়। কিন্তু বিষয়টি জানতেন না আবুল কাশেম। বয়স্ক ভাতার কার্ডের আবেদন করতে ইউনিয়ন পরিষদ তথ্যসেবা কেন্দ্রে গিয়ে জানতে পারেন তিনি মৃত। এরপর তিনি উল্লাপাড়া নির্বাচন কমিশনের অফিসে এক বছর ধরে ঘুরেছেন মৃত দেখানো জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য।
জানা গেছে, তিনি উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের বন্যাকান্দী গ্রামের মৃত কোরপ আলী প্রামাণিকের ছেলে। বর্তমানে তার বয়স ৭৩ বছর।

বৃদ্ধ আবুল কাশেম জানান, এক বছর আগে তার ভোটার আইডি কার্ড অজ্ঞাত কারণে বাতিল হওয়ায় তিনি তার প্রয়োজনীয় সাংসারিক বা সামাজিক কোনো কাজ করতে পারেননি। পূর্বের কার্ড দিয়ে কাজ করতে গেলে সর্বত্রই তাকে বলা হয় কার্ডটি তার বাতিল হয়ে গেছে বা অনলাইনে এর কোনো তথ্য পাওয়া যায় না। বয়স্ক ভাতার একটি কার্ড করার জন্য অনেক চেষ্টা করেও ভোটার আইডি কার্ড কার্যকর না থাকায় তা সম্ভব হয়নি। ফলে তাকে পোহাতে হয়েছে অনেক ভোগান্তি। এতদিনে তিনি জানতে পারেন ভোটার তালিকা থেকে তার নামটি মৃত হিসেবে বাদ দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, পরে উপজেলা নির্বাচন অফিসে বিষয়টি জানিয়ে একটি আবেদন করেন তিনি। অবশেষে গত ২৮ মার্চ নির্বাচন অফিস থেকে তাকে জীবিত দেখিয়ে ভোটার তালিকায় পুনর্বহাল করে নতুন ভোটার আইডি কার্ড প্রদান করা হয়।

উল্লাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাসুদ রানা জানান, যারা ভোটার তালিকা হালনাগাদের দায়িত্ব পালন করেছেন মূলত তাদের ভুলেই এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে তাকে আগে জানানো হয়নি। তবে আবুল কাশেমের আবেদনের প্রেক্ষিতে দ্রুত ভোটার তালিকা সংশোধন করে তাকে নতুন আইডি কার্ড করে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার