1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের ৯টি স্টেশনই থামছে ট্রেন - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের ৯টি স্টেশনই থামছে ট্রেন

  • প্রকাশিত: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

মেট্রোরেলের উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন শুক্রবার সকাল থেকে চালু হয়েছে। এর ফলে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের ৯টি স্টেশনই থামছে ট্রেন।
শুক্রবার সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিন সকাল ৮টায় মেট্রোরেলের উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। উত্তরা-আগারগাঁও রুটের নয়টি স্টেশনের মধ্যে ৭টি স্টেশনে এতোদিন ট্রেন থামতো। এখন বাকি দুটি স্টেশনও চালু হওয়ায় এ রুটের সবগুলো স্টেশনেই ট্রেন থামছে।

সরেজমিনে শেওড়াপাড়া স্টেশন ঘুরে দেখা গেছে, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেট্রোরেলে উঠার জন্য অনেকেই পরিবার নিয়ে স্টেশনে এসেছেন।

ডিএমটিসিএল জানায়, নতুন দুই স্টেশন চালু করতে দুটি আলাদা টিম এরই মধ্যে গঠন করা হয়েছে। টিম দুটি স্টেশন পরিচালনায় সমন্বয় করবে।

এদিকে গত ১৫ মার্চ মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটে কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হয়। এরও আগে উত্তরা থেকে উত্তর, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার ও মিরপুর-১০ স্টেশন চালু হয়।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬-এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটার উড়াল রেলপথের মধ্যে উত্তরার (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে সাধারণ যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে মেট্রোরেলের চলাচল শুরু হয়।

আগারগাঁও থেকে মতিঝিল অংশ এ বছরের শেষ দিকে চালুর পরিকল্পনা আছে কর্তৃপক্ষের। মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত অংশ ২০২৫ সাল নাগাদ চালু হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার