1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নকল সয়াবিন তেলের কারখানা বন্ধ করে দিল ভোক্তা অধিকার - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

নকল সয়াবিন তেলের কারখানা বন্ধ করে দিল ভোক্তা অধিকার

  • প্রকাশিত: রবিবার, ২ এপ্রিল, ২০২৩

রাজধানীর ডেমরায় একটি সয়াবিন তেলের কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় অনুমোদন ছাড়াই বিভিন্ন ব্র্যান্ডের নামে নকল সয়াবিন তেল বোতলজাত করে বিক্রির সত্যতা পাওয়া যায়।
রোববার দুপুরে অভিযান চলাকালীন কারখানার বৈধতার কোনো প্রমাণ দেখাতে পারেনি সংশ্লিষ্টরা। এজন্য কারখানাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডেমরায় নকল সয়াবিন তেলের কারখানায় অভিযান চালানো হয়। এ সময় দেখা যায়, চারটি ব্র্যান্ডের নামে চার ধরনের বোতলে সয়াবিন এবং পাম ওয়েল বাজারজাত করা হয় এখান থেকে। কোনো পণ্যের জন্য বিএসটিআই লাইসেন্স নেয়নি প্রতিষ্ঠানটি।

আব্দুল জব্বার মণ্ডল জানান, এ কারখানা থেকে তরু ও চেরী নামে পাম ওয়েল এবং দৃষ্টি ও ত্বীন নামে সয়াবিন তেল বোতলজাত করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করা হচ্ছিল। যেসব মান ও দিক-নির্দেশনা মেনে একটি তেলের কারখানা করার কথা- সেগুলোর কিছুই সেখানে পাওয়া যায়নি। এমনকি মালিককে কাগজপত্র নিয়ে কারখানায় আসতে বলা হলেও তিনি আসেননি।

তিনি আরো জানান, কারখানাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। মালিককে কাগজপত্র নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। না হলে কারখানাটি স্থায়ীভাবে বন্ধ করে দিয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার