1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
দুর্নীতির অভিযোগে সরকারি ৩ দপ্তরে অভিযান - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

দুর্নীতির অভিযোগে সরকারি ৩ দপ্তরে অভিযান

  • প্রকাশিত: সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

অবৈধভাবে রোহিঙ্গাদের জন্ম-নিবন্ধন সনদ, সেটেলমেন্ট অফিস ঘুষ লেনদেন ও ভুয়া বিল ভাউচারে অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২ এপ্রিল) দুদকের প্রধান কার্যালয়, নোয়াখালী ও রাজশাহী দুদকের অফিস থেকে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে সংস্থাটির (জনসংযোগ) কর্মকর্তা উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক জানিয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, নোয়াখালীর কোম্পানিগঞ্জের ৪নং চরকাকড়া ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে অবৈধভাবে রোহিঙ্গাদের জন্ম-নিবন্ধন সনদ করে দেওয়ার অভিযোগে দুদকের নোয়াখালী জেলা কার্যালয়ের এনফোর্সমেন্ট টিম অভিযান চালায়।

অভিযানকালে ইউনিয়ন পরিষদ সচিবের বক্তব্য নেওয়া হয় ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। রেকর্ডপত্র বিশ্লেষণে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।
অন্যদিকে সেটেলমেন্ট অফিসের রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে জমি রেকর্ড করার জন্য জমির মালিকের নিকট ঘুষ দাবির অভিযোগের দুদকের রাজশাহী অফিসের এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করা হয়। টিম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দিয়ারা সেটেলমেন্ট অফিসে কিছু সময় ছদ্মবেশে কার্যক্রম ও কর্মরত কর্মচারীদের গতিবিধি পর্যবেক্ষণ করে। পরবর্তীতে আগত সেবা গ্রহীতাদের সাথেও কথা বলে। দিয়ারা সেটেলমেন্ট অফিসে কর্মরত অফিস সহায়কের সাথে দালালদের সংশ্লিষ্টতা রয়েছে বলে সেবাগ্রহীতাদের মাধ্যমে জানতে পারে। পরবর্তীতে টিম কর্মকর্তাদেরও জিজ্ঞাসাবাদ করে অনিয়মের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

এছাড়া মিরপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের অপারেশন ডিভিশনের (পূর্বাঞ্চল) কর্মকর্তাদের বিরুদ্ধে টেন্ডার জালিয়াতি ও ভুয়া বিল ভাউচার দেখিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ের এনফোর্সমেন্ট টিম অফিস পরিদর্শন করে। অভিযানে এনফোর্সমেন্ট টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার