1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
প্রথম আলোর সাংবাদিকের মুক্তির দাবিতে পাথরঘাটায় মানববন্ধন - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

প্রথম আলোর সাংবাদিকের মুক্তির দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

  • প্রকাশিত: সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ প্রথম আলোর গ্রেফতারকৃত নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তি ও সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বরগুনার পাথরঘাটায়, আজ ৩ এপ্রিল, রোজ সোমবার বেলা ১১টায় পাথরঘাটার প্রধান সড়ক সংলগ্ন রাসেল স্কয়ারে মানববন্ধন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি, গোলাম মোস্তফা চৌধুরী (দৈনিক যুগান্তর) , সাধারণ সম্পাদক, আমিন সোহেল (প্রথম আলো), সহ সভাপতি, জাফর ইকবাল (দৈনিক সংবাদ), যুগ্ম-সাধারণ সম্পাদক, বিনয় ভূষন কর্মকার (দৈনিক জনকণ্ঠ), সদস্য, সফিকুল ইসলাম খোকন,( বাংলা নিউজ ২৪.কম), অমল তালুকদার(দৈনিক ভোরের কাগজ), জাকির হোসেন খান (মানবজমিন), ইমাম হোসেন (সমকাল), কাজী তরিকুল ইসলাম রাকিব( আজকের পত্রিকা) আল-আমিন ফোরকান(প্রতিদিনের সংবাদ),মো: রবিউল আলম সুজা (দৈনিক পর্যবেক্ষণ) জিয়ায়ুল ইসলাম,(দৈনিক আলোকিত প্রতিদিন) আরিফুল ইসলাম (আমাদের নতুন সময়)
পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সম্পাদক, এ এস এম জসিম (দৈনিক নয়াদিগন্ত),এবং প্রথম আলো বন্ধুসভার সভাপতি, মেহেদী হাসান ও অনন্য সদস্য সহ সকল সংবাদকর্মী, এবং সাধারণ মানুষ।

সাংবাদিকদের স্বাধীনভাবে লেখার সুযোগ করে দেওয়ার আহ্বান জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, প্রথম আলোর একটি খবরকে কেন্দ্র করে সাংবাদিককে রাতের আঁধারে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মধ্যরাতে মামলা করা হয়েছে। এটা মূলত ভয় দেখানোর জন্য ও সাংবাদিকের কণ্ঠ রোধ করার জন্য করা হয়েছে। এ মামলা প্রত্যাহার করতে হবে।

বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার জন্য এক কালো অধ্যায়। একজন নাগরিকের বৈধ বক্তব্য প্রকাশ করায় ভাবম‚র্তি ক্ষুন্ন করার অভিযোগে সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো মধ্যযুগীয় বর্বরতা ছাড়া কিছুই না। বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের এক দফা দাবি জানিয়েছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও যুগান্তরের বিশেষ প্রতিবেদক মাহবুব আলমসহ অন্যান্য সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার চেয়েছেন।

বক্তারা আরও বলেন, বাজারে প্রতিটি দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। মানুষের মধ্যে হাহাকার তৈরি হয়েছে। সাধারণ মানুষের মনের কথা লেখায় প্রথম আলোর ছবিসংবলিত একটি কার্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এখানে রাষ্ট্রের বিরুদ্ধে কোনো কথা বলা হয়নি। সুনির্দিষ্টভাবে এক দিনমজুরের বক্তব্য তুলে ধরা হয়েছে। কথায় কথায় সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রবণতা বাদ দিতে হবে। এ আইন বাতিল করতে হবে। সাংবাদিক শামসুজ্জামানকে মুক্তি দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার