1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বঙ্গবাজারের আগুন যেভাবে ছড়াল ইসলামীয়া মার্কেটে - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

বঙ্গবাজারের আগুন যেভাবে ছড়াল ইসলামীয়া মার্কেটে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজারের গোডাউন এলাকা থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা। প্রত্যক্ষদর্শীদের কয়েকজন বলছেন, বঙ্গবাজার কাঠ ও টিনের হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুনের পরপরই অনেক ব্যবসায়ী দোকানের মালামাল বের করে সামনের নিউ সেক্রেটারি সড়কে রাখেন। একদিকে আগুন, অন্যদিকে মালামাল বের করার কারণে সামনের রাস্তায় মালামাল স্তূপ করতে থাকেন ব্যবসায়ীরা। ঘণ্টাখানেক জ্বলার পর সকাল ৭টার দিকে বঙ্গবাজারের একাংশ ধসে পড়ে। আর এতেই ঘটে বিপত্তি। রাস্তায় থাকা কাপড়ের স্তূপের মাধ্যমেই নিউ সেক্রেটারি রোডের অপর পাশে থাকা বঙ্গ ইসলামীয়া মার্কেট ও বঙ্গ হোমিও মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে।

বঙ্গবাজারে ভয়াবহ আগুনবঙ্গবাজারে ভয়াবহ আগুন
ইসলামীয়া মার্কেটের নিচতলায় ১১৩ নম্বর দোকান ছিল রবিন হোসেন বিল্লুর। আগুনের খবরে সকালেই ছুটে আসেন তিনি। আজকের পত্রিকাকে তিনি বলেন, ‘বঙ্গবাজারের রাস্তার অপর পাশের দুই মার্কেটে আগুন ছড়িয়েছে রাস্তায় মালামাল রাখার কারণে। বঙ্গবাজার থেকে বের করা মালামাল রাস্তায় রাখছিলেন ব্যবসায়ীরা। এক ঘণ্টা আগুন জ্বলার পরে মার্কেট যখন ধসে পড়ে, ঠিক তখনই আগুন আরও বড় হয়ে যায়। মাত্র দুই মিনিটে আগুন লাগে।’

এদিকে দুপুর ১২টার দিকে নতুন করে আবারও ইসলামীয়া মার্কেট ও এনেক্স মার্কেটে আগুন বাড়তে দেখা যায়।

বঙ্গবাজারে আগুন নেভাতে যোগ দিয়েছে সেনাবাহিনী ও বিমানবাহিনী বঙ্গবাজারে আগুন নেভাতে যোগ দিয়েছে সেনাবাহিনী ও বিমানবাহিনী
এর আগে আজ মঙ্গলবার সকাল ৬টার দিকে বঙ্গবাজারে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে বর্তমানে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট কাজ করছে। আনুষ্ঠানিকভাবে এখনো আগুনের কারণ জানা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের সিনিয়র স্টেশন ম্যানেজার শাহজাহান শিকদার।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী ও বিমানবাহিনী সম্মিলিতভাবে কাজ করছে। ইতিমধ্যে বিমানবাহিনীর সাহায্যকারী দল ও হেলিকপ্টার কাজ শুরু করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার