1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে ছাত্রলীগ - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে ছাত্রলীগ

  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার (৪ এপ্রিল) বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে অবস্থান গ্রহণ করেতে দেখা যায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে। ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পণ্যকে নিরাপদ স্থানে স্থানান্তর করাসহ তাদের সার্বিক বিষয়ে সহযোগিতা করেন তারা।

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীদের পাশে থাকার অঙ্গিকার জানিয়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি থেকে ছাত্রলীগ ঐ এলাকায় ছুটে যায়।

এসময় তাদের সহায়তার পাশাপাশি মানবিক সংকট নিরসনের জন্য সাধ্যমত চেষ্টা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এই সহায়তার ধারা অব্যাহত থাকবে যতদিন এই সংকট থেকে তারা বেরিয়ে না আসেন।
এদিকে ছাত্রলীগ নেতাকর্মীদের ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠনের প্রথম এবং প্রধান কাজ হলো মানুষের সহায়তায় এগিয়ে যাওয়া। আমরা সেটাই করেছি এবং ভবিষ্যতেও করে যাবো। যতটুকু সহায়তা আমরা করেছি সেটা তাদের ক্ষতির তুলনায় কিছুই নয়। তারপরও ছাত্রলীগ তার সাধ্যমত এই সহায়তা কার্যক্রম চালিয়ে যাবে।

মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট সেখানে গিয়ে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেট। এসময় সেখানে ব্যবসায়ীদের পণ্যগুলো নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ শুরু করে মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরবর্তীতে তাদের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা যোগ দেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার