1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
গ্রেফতারের দুই ঘণ্টা পর মুক্তি পেলেন ট্রাম্প - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

গ্রেফতারের দুই ঘণ্টা পর মুক্তি পেলেন ট্রাম্প

  • প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেফতারের দুই ঘণ্টা পরেই মুক্তি পেয়েছেন।
মঙ্গলবার ডিস্ট্রিক্ট আদালত প্রাঙ্গণে পৌঁছানোর পর পুলিশ হেফাজতে থাকা ও শুনানিসহ সেখানে প্রায় দুই ঘণ্টা অবস্থান করেন তিনি। তবে আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দিতে রাজি হননি বলে সিএনএনের প্রতিবেদনে জানানো হয়েছে।

মামলার পরবর্তী শুনানির তারিখ ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

তবে আদালতের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্পের আইনজীবী টড ব্লাঞ্চ বলেছেন, সাবেক প্রেসিডেন্ট অভিযুক্ত হওয়ার পর ‘হতাশা’ হয়ে পড়েছেন এবং ‘বিষণ্ণ’ আছেন।

মামলাটির প্রসিকিউশনকে তিনি ‘পুরোপুরি রাজনৈতিক’ বলে অভিযোগ করেন।

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার অভিযোগে করা মামলায় হাজিরা দিতে মঙ্গলবার ম্যানহাটনের ডিস্ট্রিক্ট আদালতে যান ডোনাল্ড ট্রাম্প। সেখানে তাকে হেফাজতে নেয় পুলিশ।

এরপর আদালতে শুনানি শুরু হলে ট্রাম্পের বিরুদ্ধে ৩৪টি অভিযোগ উত্থাপন করা হয়। সবগুলো অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প।

শুনানি শেষে ট্রাম্পের ফেরার আগে তার বাসভবন এলাকা পাম বিচে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তার বাসভবন মার-এ-লাগোর দিকে যাওয়ার রাস্তার একটি অংশে বাইক র‌্যাক স্থাপন করছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টা ১৫ মিনিটে ট্রাম্প তার রিসোর্ট মার-এ-লাগোতে বক্তব্য দেবেন বলে আশা করা হচ্ছে।

গতকাল ট্রাম্প যখন নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হন তখন পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেনি। তিনি যখন নিউইয়র্কের দিকে যাচ্ছিলেন, ট্রাম্পপন্থীরা তার গাড়ি বহরের পাশে অবস্থান করছিল।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো প্রেসিডেন্ট আদালতে ফৌজদারি অপরাধের অভিযোগে বিচারের মুখোমুখি হলেন। যদিও নিজেকে নির্দোষ দাবি করছেন ট্রাম্প।

সবগুলো অভিযোগে সাজা পেলে, নিউইয়র্কের আইনে একজনের সর্বোচ্চ ১৩৬ বছরের কারাদণ্ড হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার