1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্বে করোনায় ১৮৯ মৃত্যু, শনাক্ত ৪৭২১৯ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় ১৮৯ মৃত্যু, শনাক্ত ৪৭২১৯

  • প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১৮৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ৪৭ হাজার ২১৯ জন। এ নিয়ে মোট করোনা রোগী বেড়ে দাঁড়াল ৬৮ কোটি ৪২ লাখ ৫ হাজার ৭৩৫ জনে। এছাড়া মৃত্যু ছাড়িয়েছে ৬৮ লাখ ৩৩ হাজার ৩২৭ জন।
বুধবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। অন্যদিকে প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৩৭৫ জন এবং মারা গেছেন ৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে রোগীর সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৫৭ হাজার ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২৮৯ জনের।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৭৬ জন এবং মারা গেছেন ৫৪ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৬২ লাখ ৭৩ হাজার ৬৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৫৫ হাজার ৬৬৮ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার