1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
করোনার বুস্টার ডোজ পর্যাপ্ত দেওয়ার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

করোনার বুস্টার ডোজ পর্যাপ্ত দেওয়ার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার

  • প্রকাশিত: শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

করোনার বুস্টার ডোজের জন্য পর্যাপ্ত টিকা দেওয়ার আশ্বাস দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
একই সঙ্গে ভ্যাকসিন প্ল্যান্ট তৈরির জন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তারও আশ্বাস দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেড্রোস আধানম গেব্রিয়াসুস।
বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদর দফতরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে বৈঠকে এসব আশ্বাস দেন সংস্থাটির মহাপরিচালক।

বৈঠকে ভালো স্বাস্থ্যসেবা পেতে স্বাস্থ্যকর্মীদের জন্য ভালো পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্ব আরোপ করা হয়। স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত প্রশিক্ষণ, চাকরির নিরাপত্তা, ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতের বিষয়েও আলোচনা করা হয়। এছাড়া বুস্টার ডোজের জন্য পর্যাপ্ত টিকা দেওয়া, ভ্যাকসিন প্ল্যান্ট তৈরির জন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তা প্রদান এবং আঞ্চলিক নির্বাচনের বিষয়ে বিষদ আলোচনা হয়।

বৈঠক শেষে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালককে বাংলাদেশ সফরের অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মহাপরিচালকও খুব শিগগিরই বাংলাদেশ সফরে সম্মতি দিয়েছেন।

আজ দিনের আরেকটি সভায় হেলথ ওয়ার্কফোর্স ইনভেস্টমেন্ট বিষয়ে রাউন্ড টেবিল বৈঠক হয়। সেখানে ভালো স্বাস্থ্যসেবা পেতে স্বাস্থ্যকর্মীদের জন্য সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্ব আরোপ করা হয়। বৈঠকে বাংলাদেশে সফলভাবে কোভিড নিয়ন্ত্রণ, ভ্যাকসিন কার্যক্রমের প্রশংসা করা হয়।

সভায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন— বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান, ড. হান্নান বলখি, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক আহমেদুল কবীর, ড. রোজারিও গাসপারসহ অনেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার