1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
দেশে গত ২৪ ঘণ্টায় ৩ জনের দেহে করোনা শনাক্ত - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় ৩ জনের দেহে করোনা শনাক্ত

  • প্রকাশিত: শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

দেশে গত ২৪ ঘণ্টায় আরো তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এ সময়ে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।
এতে এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু ২৯ হাজার ৪৪৬ জনেই অপরিবর্তিত রয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৮ হাজার ৬৯ জনে।

প্রতিদিনের মতো শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুজন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ পাঁচ হাজার ৫৬১ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৭৬টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৭৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৩ লাখ ৬৪ হাজার ৭৭৪টি।

এতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশন আসেনি এবং আইসোলেশন থেকে কাউকে ছাড়পত্র দেওয়া হয়নি। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ২৫৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৫৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ১৯৯ জন।

দেশে ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার