1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
সবচেয়ে বেশি মৃত্যু রাশিয়ায়, আক্রান্ত দক্ষিণ কোরিয়ায় - দৈনিক প্রথম প্রহর
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

সবচেয়ে বেশি মৃত্যু রাশিয়ায়, আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়

  • প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩৩৭ জন। সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৬৯১ জন।
গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।
সোমবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৪৯ লাখ ৬৭ হাজার ১৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩৭ হাজার ৭১৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৭ লাখ ৫৬ হাজার ৭৭৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার