1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৫০ জনের মৃত্যু - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৫০ জনের মৃত্যু

  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৫০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৮৫০ জন। সুস্থ হয়েছেন ৭২ হাজার ৭৮৬ জন।
মঙ্গলবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রোমানিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৪৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬৬ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬২২ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫২ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৯০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৪৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ২৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। লেবাননে আক্রান্ত হয়েছে ২৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৫০ লাখ ১৩ হাজার ৫৭৫ জন। আর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩৮ হাজার ২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৫৭৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার