1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
জাতীয় দলে ফিরছেন সৌম্য সরকার - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

জাতীয় দলে ফিরছেন সৌম্য সরকার

  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
LONDON, ENGLAND - JUNE 01: Soumya Sarkar of Bangladesh bats during the ICC Champions Trophy Group A match between England and Bangladesh at The Kia Oval on June 1, 2017 in London, England. (Photo by Dan Mullan/Getty Images)

ক্যারিয়ারের শুরুটা রাঙাতে পারলেও সময়ের ব্যবধানে ক্রমেই বিবর্ণ হয়েছেন সৌম্য সরকার। এজন্য জাতীয় দলেও জায়গা হারিয়েছেন। লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। তবে দুঃসময়ে সৌম্যের পাশে দাঁড়ালেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।
গত টি-২০ বিশ্বকাপের পর থেকে ইংল্যান্ড সিরিজের আগ পর্যন্ত এ ফরম্যাটে বাংলাদেশ যত ম্যাচ জিতেছে, এই সময়ে তার থেকে বেশি ব্যাটার দেশের হয়ে ইনিংস ওপেন করেছেন। অথচ ধারবাহিক হতে পারেননি কেউই। যেখানে সৌম্যের মত একজন হার্ডহিটার ওপেনার হতে পারতেন উপযুক্ত সমাধান।

ঘরের মাটিতে ২০১৬ সালে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা তিন সিরিজে ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের শাসন করেছিলেন সৌম্য। এরপর যতই সময় গড়িয়েছে ততই আধারে ডুবেছেন এই ওপেনার। যেন তার ব্যাটে ঘুনে ধরেছে! ফলস্বরূপ বাদ পড়েছেন জাতীয় দল থেকেও।

দল থেকে বাদ পড়লেও এখনও নির্বাচকদের রাডারেই আছেন সৌম্য। তাই ঘরোয়া ক্রিকেটে ভালো করতে পারলে তার সামনে সুযোগ থাকবে দলে ফেরার।

টাইগারদের সাবেক অধিনায়ক ও বিসিবি নির্বাচক বাশার বলেন, ‘তার (সৌম্য) কাছ থেকে যে প্রত্যাশা ছিল, সেটা আসলে পাচ্ছি না। কিছুদিন আগেও দলের সাথে ছিল। সৌম্যের অতীতে কিন্তু অনেক ভালো পারফরম্যান্স আছে। বাংলাদেশের পক্ষে, ম্যাচ উইনিং ইনিংসও আছে। এখন ঘরোয়া ক্রিকেটে তার কাছ থেকে যেমন প্রত্যাশা তেমনটা পাচ্ছি না।’

তিনি আরো বলেন, সৌম্য এখনো আমাদের চিন্তা-ভাবনার মধ্যে রয়েছে। আশা ছিল ঘরোয়া ক্রিকেটে ভালো করবে, তাহলে আমাদের যে পুলটা সেটা আরো বড় হয়। এখনও বিশ্বাস করি, তার সামর্থ্য নিয়ে, তবে সেটার প্রকাশ সে ঘরোয়া ক্রিকেটে করতে পারছে না। অবশ্যই একটু হতাশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার