1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
দেশে বর্তমানে ৩০ হাজার চিকিৎসক রয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

দেশে বর্তমানে ৩০ হাজার চিকিৎসক রয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশিত: শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে বর্তমানে ৩০ হাজার চিকিৎসক রয়েছেন। যার মধ্যে আমার মন্ত্রিত্বের সময়ই ১৫ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে।
শুক্রবার বিকেলে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আলোচনা ও মতবিনিময় সভায় কথা একথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে আগে নার্সের সংখ্যা ছিল ১৮ হাজার। বর্তমানে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজার। দেশে সব শূন্য পদে চিকিৎসক নিয়োগের নির্দেশনা দেওয়া হয়েছে। একটি পদও আর শূন্য বা খালি থাকবে না।

তিনি বলেন, মানুষের মধ্যে বাল্যবিবাহ নিয়ে আলোচনা করতে হবে। বাল্যবিবাহই মা ও শিশু মৃত্যুর অন্যতম কারণ। কেননা অল্প বয়সি শিশু যদি গর্ভবতী হয়, তাহলে তার মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। এজন্য এ বিষয় নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

জাহিদ মালেক বলেন, দেশের আটটি বিভাগীয় পর্যায়ের হাসপাতালে প্রায় চার হাজার বেডে কিডনি, ক্যানসার ও হার্টের চিকিৎসা দেওয়া হবে। যার কাজও প্রায় শেষ। জেলা পর্যায়ের সকল হাসপাতালে ১০ বেডের আইসিইউ ও ১০ বেড়ের ডায়ালাইসিসের ব্যবস্থা করা হচ্ছে। যা চলতি বছরই সম্পন্ন হবে বলে আশা করছি।

অনুষ্ঠানে জেলা সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, পরিচালক ডা. আরশ্বাদ উল্লাহ্, মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. বাহা উদ্দিন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার