1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নিউ সুপার মার্কেটের ২৪৩ দোকান পুড়ে গেছে: ফায়ার সার্ভিস - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

নিউ সুপার মার্কেটের ২৪৩ দোকান পুড়ে গেছে: ফায়ার সার্ভিস

  • প্রকাশিত: রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩

রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটের ১৩০০ দোকানের মধ্যে ২৪৩টি দোকান পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। রোববার (১৬ এপ্রিল) সকালে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

ফায়ার সার্ভিস জানায়, এ ঘটনায় তদন্ত কাজ দ্রুত শেষ করা হবে। তখন জানা যাবে আগুন কেন লাগলো।

বিভিন্ন ভবনে অভিযানে গিয়ে অগ্নি নির্বাপন সংক্রান্ত ঝুঁকি বিবেচনা করে সে লক্ষ্যে ফায়ার সার্ভিস পরামর্শ দেই এবং এ মার্কেটও ঝুঁকিপূর্ণ বিবেচনয় পারামর্শ দেওয়া হয়েছিল বলে জানায় ফায়ার সার্ভিস।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) রাতে সাংবাদিকদের ব্রিফিংকালে অধিদপ্তরের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম বলেন, মার্কেটটির ফায়ার সেফটি সিস্টেম অত্যন্ত দুর্বল ছিল। ব্যবসায়ীরা সিটি করপোরেশন থেকে একটি দোকান বরাদ্দ নিয়ে করিডোরে আরও দুই-তিনটি সাব দোকান দিয়েছিলেন। যার কারণে করিডোরগুলো খুবই সংকীর্ণ হয়ে এক দোকান থেকে আরেক দোকানে কাপড়ের মাধ্যমে আগুন ছড়িয়েছে।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগে। ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে পর্যায়ক্রমে একে একে ফায়ার সার্ভিসের ৩১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার