1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নির্বাচন নিয়ে বিভক্ত বিএনপি - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

নির্বাচন নিয়ে বিভক্ত বিএনপি

  • প্রকাশিত: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো বাকি আট মাস। এ নির্বাচন নিয়ে বিভক্তি দেখা দিয়েছে বিএনপিতে। দলটির এক পক্ষ ব্যস্ত সরকার পতনের আন্দোলনে, আরেক পক্ষ চায় বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নিয়ে রাজনীতিতে টিকে থাকতে।
জানা গেছে, সরকাত পতনের আন্দোলনের অংশ হিসেবে গত বছরের ১০ ডিসেম্বরের সমাবেশের পর থেকে বিভাগ, জেলা ও থানা পর্যায়ে কর্মসূচি পালন করেছে বিএনপি। রমজান জুড়েও দলটির কর্মসূচি ছিল। পাশাপাশি শরিকদের সঙ্গেও বোঝাপড়ায় ব্যস্ত বিএনপি। এপ্রিলের শুরুর দিকে কয়েক দফায় শরিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছে বিএনপি। তবে কোনো কিছুই পরিকল্পনা অনুযায়ী করতে পারছে না দলটি।

বৈঠকে অংশ নেয়া শরিক দলগুলোর একাধিক নেতা জানান, ঈদ পরবর্তী কর্মসূচি ও আন্দোলনের কৌশল নিয়ে বৈঠকে আলোচনা হয়। নিজেদের মধ্যে বিভক্তির বিষয়টিও আলোচনায় উঠে আসে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনের কোনো বিকল্প নেই।

১২ দলীয় জোটের নেতা মোস্তফা জামাল হায়দার বলেন, নির্বাচনে অংশ গ্রহণের কোনো বিকল্প নেই। আন্দোলন-কর্মসূচির নামে জনভোগান্তি ও নাশকতা সৃষ্টি করে রাজনীতিতে টিকে থাকা যাবে না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, নিজেদের মধ্যে বিভক্তি দূর করতে না পারলে কোনো আন্দোলন-কর্মসূচিই বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় বসাতে পারবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সেই নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার