1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
প্রধানমন্ত্রীর জাপান সফরে ৮ চুক্তি-সমঝোতার সম্ভাবনা: পররাষ্ট্রমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জাপান সফরে ৮ চুক্তি-সমঝোতার সম্ভাবনা: পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের সরকারি সফরে জাপান যাচ্ছেন। মঙ্গলবার ভোরে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে টোকিওর উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। এ সফরে ৮টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার সম্ভাবনা রয়েছে।
সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সফরের অংশ হিসেবে বুধবার বিকেলে জাপানের সম্রাট নারুহিতোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইদিন সন্ধ্যায় জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার কার্যালয়ে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক শীর্ষ বৈঠক হবে। বৈঠকে কৃষি, মেট্রোরেল, ইন্ডাস্ট্রিয়াল আপগ্রেডেশন, শিপ রিসাইক্লিং, কাস্টমস ম্যাটারস, ইন্টেলেকচুয়াল প্রোপার্টি, ডিফেন্স কো-অপারেশন, আইসিটি ও সাইবার সিকিউরিটি কো-অপারেশন ইত্যাদি সেক্টরে প্রায় ৮টি চুক্তি বা সহযোগিতা স্মারক স্বাক্ষর হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, আগামী ২৭ এপ্রিল টোকিওর একটি হোটেলে বিএসইসি, বিডা ও জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশনের যৌথ আয়োজনের একটি বিনিয়োগ সম্মেলনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইদিন মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় ৪ জাপানি নাগরিককে বিশেষ সম্মাননা দেবেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সচিব মাসুদ বিন মোমেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার