1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
পাকিস্তানে পুলিশ দফতরে বোমা বিস্ফোরণে নিহত ১২ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

পাকিস্তানে পুলিশ দফতরে বোমা বিস্ফোরণে নিহত ১২

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

পাকিস্তানের আবারো বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এবার খাইবার-পাখতুনখোয়া প্রদেশে সশস্ত্র পুলিশ বাহিনীর দফতরে বিস্ফোরণে এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দপ্তরে থাকা ১২ পুলিশ সদস্য নিহত হয়েছে।
সোমবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় ওই প্রদেশের সোয়াত জেলার কাওয়াল শহরে সশস্ত্র পুলিশ বাহিনীর দফতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সেখানে থাকা ১২ পুলিশ সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

পাক সংবাদমাধ্যমে প্রকাশিত কয়েকটি খবরে বলা হয়েছে, ওই এলাকায় সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠী এই হামলা চালিয়েছে। ঘটনার পরে এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সেনা।

গত ফেব্রুয়ারি মাসেও করাচির পুলিশ সদর দফতরে হামলা চালিয়েছিল টিটিপি। সে ঘটনায় ৮ জন নিহত হয়েছিল। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখোয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাক সরকারের শান্তিবৈঠক ভেস্তে যায়।

তারপর থেকেই ধারাবাহিকভাবে ওই এলাকায় টিটিপিবিরোধী অভিযান চালাচ্ছে পাক সেনা। জবাবে সেনা ও বেসামরিক নিশানার ওপর হামলা চালাচ্ছে টিটিপি।

সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপস্থিতিতে জাতীয় নিরাপত্তাবিষয়ক কমিটি (ন্যাশনাল সিকিউরিটি কমিটি বা এনএসসি)-র বৈঠকে আফগানিস্তান সীমান্তবর্তী খাইবার-পাখতুনখোয়া ও বালুচিস্তানে প্রদেশে জঙ্গিদমন অভিযান জোরদার করার সিদ্ধান্ত হয়।

তারপরেই বালুচিস্তানের রাজধানী কোয়েটার একটি পুলিশের গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়। দেশটির সরকারের সন্দেহ স্বাধীনতাপন্থি কোনো সংগঠন ওই হামলা চালিয়েছিল। এছাড়াও পাকিস্তানে ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে। দেশটিতে প্রায়ই দেখা যায় জঙ্গি হামলার মতো ঘটনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার