1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নতুন মাইলফলকে পা রাখলেন শাহিন আফ্রিদি - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

নতুন মাইলফলকে পা রাখলেন শাহিন আফ্রিদি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

১৯৪ রান করেছিল পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে পাকদের পাত্তা না দিয়ে ৬ উইকেটে জয় তুলে নিল নিউজিল্যান্ড।কিউইদের এই জয়ের ফলে ২-২-এ সমতায় শেষ হয়েছে সিরিজ। হারা ম্যাচে অবশ্য একটি মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি।
সোমবার (২৪ এপ্রিল) রাওয়ালপিন্ডিতে আগে ব্যাট করতে নেমে উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত এক ইনিংসে (৯৮) ভর করে ৫ উইকেটে ১৯৩ রান তুলেছিল পাকিস্তান।

বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই জোড়া ধাক্কা খায় নিউজিল্যান্ড। শাহিন শাহ আফ্রিদির প্রথম ওভারে ফিরিয়ে দেন টম ল্যাথাম ও উইল ইয়াংকে। এই উইকেট পেয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন এই বাঁহাতি পেসার। পরে ওই ওভারে আরো একটি উইকেট পান শাহিন।

মাত্র ২৩ বছর বয়সী এই পেসার দুটি রেকর্ডও গড়েছেন। স্বীকৃত টি-২০ ফাস্ট বোলারদের মধ্যে ২০০ উইকেট নেওয়ায় তিনিই দ্রুততম ও সর্বকনিষ্ঠ। ২০০ উইকেট পেতে শাহিনের লেগেছে ১৪৩ ম্যাচ।

এত দিন এই রেকর্ডটি দখলে ছিল দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার। ২০০ উইকেট পেতে তিনি খেলেছেন ১৪৬ ম্যাচ। এছাড়া এই রেকর্ডটি করেছিলেন আফগানিস্তানের এই লেগ স্পিনার রশিদ খান। স্বীকৃত টি-২০তে ২০০ উইকেট নিতে খেলেছেন ১৩৪ ম্যাচ। এই তালিকায় দ্বিতীয় স্থানে পাকিস্তানের সাবেক স্পিনার সাঈদ আজমল। ২০০ উইকেট পেতে তার লেগেছিল ১৩৯ ম্যাচ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার