1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নতুন কোচকে সময় বেঁধে দিল ব্রাজিল - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

নতুন কোচকে সময় বেঁধে দিল ব্রাজিল

  • প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩

কাতার বিশ্বকাপে শোচনীয় হারে বিদায় নিয়েছিল ব্রাজিল। এ হারের দায় নিজের কাঁধে তুলে নিয়ে পদত্যাগ করেন ব্রাজিল কোচ তিতে। এরপর এখনো নতুন কোচ পায়নি সেলেসাওরা। তবে সম্ভাব্য কোচের তালিকায় থাকা রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে সময় বেঁধে দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন।
বিশ্বকাপ ব্যর্থতার তিন মাস পর মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। এ ম্যাচে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ওই ম্যাচে সেলেসাওদের দায়িত্বে ছিলেন অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেস।

ধারণা করা হয়েছিল মরক্কোর বিপক্ষে ম্যাচের আগেই পূর্ণাঙ্গ কোচ নিয়োগ দেবে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। কিন্তু কোচ নিয়োগের ক্ষেত্রে তড়িঘড়ি না করে ধীরে চলো নীতি অবলম্বন করে র‌্যামন মেনেজেসকে নিয়োগ দেয়। তখন জানানো হয় এপ্রিল-মের দিকে চূড়ান্ত কোচ নিয়োগ দেবে।

সে পথেই রয়েছে ব্রাজিল। সম্প্রতি সিবিএফ সভাপতি স্পেনে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলোত্তির সঙ্গে কথা বলতে। গণমাধ্যমে জোর গুঞ্জন আনচেলত্তিই হচ্ছেন ব্রাজিলের পরবর্তী হেড কোচ। গণমাধ্যমে আনচেলত্তিকে পাওয়ার কথা বলেছেন রিয়ালের দুই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো।

তবে যাকে নিয়ে গুঞ্জন সেই আনচেলত্তি এখনো ব্রাজিলের কোচ হওয়া নিয়ে মুখ খোলেননি। গণমাধ্যমে বলেছেন রিয়াল না চাওয়া পর্যন্ত তিনি ক্লাবটির কোচ হিসেবে থাকতে চান। এই যখন অবস্থা তখন ব্রাজিলিয়ান গণমাধ্যম গ্লোবো স্পোর্টস জানাচ্ছে সিবিএফ আনচেলত্তিকে নেইমার-ভিনিসিয়ুসদের কোচ হিসেব তিন বছরের জন্য পেতে আগ্রহী।

এজন্য নাকি পাঁচবারের বিশ্বকাপজয়ীরা আনচেলত্তিকে সময় বেঁধে দিয়েছে। আগামী ২৫ মের মধ্যে জানাতে হবে নিজের সিদ্ধান্তের কথা।

যদি এ সময়ের মধ্যে আনচেলত্তি নিজের সিদ্ধান্ত না জানান সেক্ষেত্রে ব্রাজিল ফুটবল ফেডারেশন ভিন্ন পরিকল্পনায় যাবে। যেখানে কোচ হওয়ার দৌড়ে রয়েছেন ফার্নান্দো দিনিজ, অ্যাবেল ফেরেইরা ও জেসুস।

আগামী জুনের ১২ এবং ২০ তারিখ দুটি প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা। দেশটির ফুটবল ফেডারেশন চাইছে ম্যাচগুলোর আগে পূর্ণাঙ্গ কোচ নিয়োগ দিতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার