1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
যোগ্য নেতৃত্ব গঠনে স্মার্ট লিডারশিপ একাডেমি প্রতিষ্ঠা করেছি: আইসিটি প্রতিমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

যোগ্য নেতৃত্ব গঠনে স্মার্ট লিডারশিপ একাডেমি প্রতিষ্ঠা করেছি: আইসিটি প্রতিমন্ত্রী

  • প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা কার্যকর ‘স্মার্ট লিডারশিপ একাডেমি’ প্রতিষ্ঠা করেছি। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের যোগ্য নেতৃত্ব গঠনে নির্মীয়মান ‘স্মার্ট লিডারশিপ একাডেমি’কে আরো কার্যকর করতে বাংলাদেশ-জাপান যৌথ অংশীদারিত্বকে গুরুত্ব দেওয়া হয়।
বুধবার জাপানের রাজধানী টোকিওতে জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেট্রো) চেয়ারম্যান ও সিইও নরিহিকো ইশিগুরুর সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘স্মার্ট লিডারশিপ একাডেমি’ থেকেই সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিবিদ, ডাক্তাররা গবেষণা এবং প্রযুক্তি সম্পর্কে জ্ঞান অর্জনের সুযোগ পাবেন।

বৈঠকে উভয় দেশের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জুনাইদ আহমেদ পলক ও নরিহিকো ইশিগুরু।

এ সময় জেট্রো চেয়ারম্যানের সঙ্গে ফ্রন্টিয়ার টেকনোলজি, কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক্স, মাইক্রোচিপ ডিজাইনিং ও ন্যানোটেক ডিজাইনিং এবং সাইবার সিকিউরিটি নিয়ে আলোচনা করেন পলক।

এছাড়া জাপান ও বাংলাদেশের কোম্পানিগুলোর মধ্যে ব্যবসা সম্প্রসারণ, জাপানের কোম্পানিগুলোকে বাংলাদেশের হাইটেক পার্ক এবং সাইবার নিরাপত্তায় বিনিয়োগের জন্য আকৃষ্ট করার বিষয়ে আলোচনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার