1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিএনপির পেছনের দরজা খুব পছন্দ: তথ্যমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

বিএনপির পেছনের দরজা খুব পছন্দ: তথ্যমন্ত্রী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ জনগণের শক্তি ছাড়া অন্য কোনো শক্তিকে বিশ্বাস করে না। আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়েই গেছে ক্ষমতায় গেছে। আর বিএনপি ক্ষমতায় গেছে পেছনের দরজা দিয়ে। তারা পেছনের দরজা খুব পছন্দ করে।
বৃহস্পতিবার তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সুভাষ সিংহ রায় গ্রন্থিত ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব ও বাকশাল’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে জাপান গেছেন, যুক্তরাজ্য যাবেন। বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাবেন। তার এই সফর নিয়েও বিএনপি নোংরা খেলায় মেতেছে। অথচ রাত-বিরাতে কারা বিদেশিদের কাছে যায়, আর বিদেশিদেরকে দাওয়াত করে খাওয়ায় তা সবাই জানে। সেগুলো পত্রিকায়-টিভিতে প্রকাশিত হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপি বাকশাল নিয়ে বিভ্রান্তি ছড়ায়, বিষোদগার করে। জিয়াউর রহমানকে প্রথমে বাকশালের সদস্য করা হয়নি। তিনি দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন। জিয়াউর রহমান বাকশালের পক্ষে পত্রিকায় নিবন্ধ লিখেছিলেন। সুতরাং আজ বিএনপির বাকশালের বিরুদ্ধে কথা বলার নৈতিক অধিকার নেই।

ড. হাছান মাহমুদ বলেন, স্বাধীনতা যুদ্ধের পর ছয়জন সংসদ সদস্যকে গুলি করে হত্যা করা হয়। পাটের গুদামগুলোতে আগুন দেওয়া হচ্ছিল, হানাহানি হচ্ছিল। সেই প্রেক্ষাপট মোকাবিলায় বঙ্গবন্ধু জাতিকে ঐক্যবদ্ধ করতে বাকশাল গঠন করেছিলেন। বিভিন্ন দলের গুরুত্বপূর্ণ নেতাদের তখন বাকশালের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছিল। সেই সময় বাকশালের অধীনে গণতান্ত্রিক চর্চা অনেক ভালো ছিল। বাকশালে একটি প্লাটফর্মেই সব রাজনৈতিক নেতারা বক্তৃতা দিতেন। সেখান থেকে জনগণ যাকে পছন্দ করতো তাকে ভোট দিতো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার