1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২৫ - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২৫

  • প্রকাশিত: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

ইউক্রেনে দিন দিন বৃদ্ধি পাচ্ছে রাশিয়ার আগ্রাসন। ইউক্রেনের বিভিন্ন শহরে বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এই হামলায় ইউক্রেনের বিভিন্ন ভবন ও স্থাপনা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।
রাশিয়ার এই ক্ষেপণাস্ত্র হামলায় একটি ভবনে হামলাতে চার শিশুসহ ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন, দেশটির মধ্যাঞ্চলীয় চেরক্যাসি অঞ্চলের উমান শহরের একটি ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। হামলায় ওই ভবনের ৪৬টি অ্যাপার্টমেন্টের মধ্যে ২৭টিই পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

মধ্যাঞ্চলীয় আরো একটি শহর ক্রেমেনচুকেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সেই রেজনিকফ বলছেন, যে কেনো সময় রাশিয়ার ওপর পাল্টা আক্রমণ শুরু করতে পারে ইউক্রেন।

পশ্চিমা দেশগুলোর প্রতিরক্ষা জোট ন্যাটো জানিয়েছে, তারা ইউক্রেনকে যেসব যুদ্ধ সরঞ্জাম দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তার ৯৮ শতাংশই কিয়েভের কাছে সরবরাহ করা হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী অত্যাধুনিক এসব অস্ত্র দিয়ে রুশ সৈন্যদের ওপর হামলার প্রস্তুতি নিচ্ছে। এসব অস্ত্রের মধ্যে রয়েছে ট্যাঙ্ক, সাঁজোয়া যান এবং প্রচুর গোলাবারুদ।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, সর্বশেষ এই আক্রমণ থেকে প্রমাণ হচ্ছে রাশিয়ার বিরুদ্ধে আরো আন্তর্জাতিক ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। অশুভ শক্তিকে অস্ত্র দিয়ে থামানো সম্ভব। আমাদের রক্ষাকারীরা সেটা করছে। নিষেধাজ্ঞা দিয়েও একে থামানো যাবে। আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আরো বাড়াতে হবে।

সূত্র: আল-জাজিরা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার